৪ ফেব্রুয়ারি, ২০১৯ ১৩:৩১

ভারতে সাত রোহিঙ্গা শিশু আটক

দীপক দেবনাথ, কলকাতা

ভারতে সাত রোহিঙ্গা শিশু আটক

সাত রোহিঙ্গা শিশুকে আটক করেছে ভারতের পুলিশ, যাদের প্রত্যেকেরই বয়স ১৮-এর নিচে। রবিবার উত্তরপূর্ব ভারতের নর্থ ত্রিপুরা জেলার ধরমনগর রেলওয়ে স্টেশন থেকে তাদের আটক করে রেলওয়ে প্রোটেকশন ফোর্স (আরপিএফ)। পরে তাদের ত্রিপুরা রাজ্য পুলিশের হাতে তুলে দেওয়া হয়। এরা সকলেই কাঞ্চনজঙ্গা এক্সপ্রেস করে পাশ্ববর্তী রাজ্য আসামে যাচ্ছিল বলে তারা জানিয়েছে।

জানা গেছে, স্টেশন চত্বরেই ওই রোহিঙ্গা শিশুদের কয়েকজনের সন্দেহজনক আচরণ লক্ষ্য করার পরই তাদের আটক করা হয়। এরপর প্রাথমিক জিজ্ঞাসাবাদেই গোটা ঘটনাটি সামনে আসে। পরে তাদের ধরমনগর পুলিশের হাতে হস্তান্তর করা হয়।

আরপিএফ-এর সহকারী সাব-ইন্সপেক্টর ও ধরমনগর রেল স্টেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা লক্ষণ দেববর্মা জানান, ওই সাত শিশুই কাঞ্চনজঙ্গা এক্সপ্রেসে বসেছিল। তাদের সকলের কাছ থেকেই আগরতলা থেকে আসামের বদরপুর জংশন পর্যন্ত সাধারণ কামরার টিকিট কাটা ছিল। তাদের মধ্যে কয়েকজন গাড়ি থেকে স্টেশনে নেমে আসে এবং তাদের আচরণ সন্দেহজনক ছিল। তাই আমরা তাদের আটক করি। পরে জানা যায় তারা মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক।

এ ব্যাপারে নর্থ ত্রিপুরা জেলার পুলিশ সুপার ভূপেন্দ্র চক্রবর্তী জানান, আটক রোহিঙ্গাদের জিজ্ঞাসাবাদ চলছে।

ওই রোহিঙ্গা নাগরিকদের সাথে একজন দালালও ছিল বলে প্রাথমিকভাবে জানতে পেরেছে রেল পুলিশ। তবে বিষয়টি আগে থেকেই বুঝতে পেরেই গা ঢাকা দেয় সে। এক কর্মকর্তা জানিয়েছেন, আপাতত সরকারি শিশু হোমেই ওই রোহিঙ্গাদের রাখা হতে পারে। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর