Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯ ১৪:০৫
আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯ ১৫:০৮

ফুটপাতে শুয়ে রাত কাটালেন মুখ্যমন্ত্রী!

দীপক দেবনাথ, কলকাতা

ফুটপাতে শুয়ে রাত কাটালেন মুখ্যমন্ত্রী!

ফুটপাতে শুয়ে রাত কাটালেন ভারতের কেন্দ্র শাসিত অঞ্চল পডুচেরীর মুখ্যমন্ত্রী ভি নারায়ণস্বামী। পডুচেরীর লে. গর্ভনর ও সাবেক আইপিএস কর্মকর্তা কিরণ বেদীকে নিজের পেশি শক্তি বোঝাতেই বুধবার সারা রাত কিরণ বেদীর সরকারি বাসভবন রাজ নিবাসের বাইরে রাস্তায় রাত কাটান মুখ্যমন্ত্রী। 

সড়ক নিরাপত্তা নিয়ে মানুষের মধ্যে সচেতনা বাড়াতে গত রবিবার রাস্তায় নামেন কিরণ বেদী। এসময় দ্রুত বেগে আসা দুই মোটরসাইকেল আরোহীকে দাঁড় করান। এবং তাদেরকে হেলমেট পড়ার ব্যাপারেও পরামর্শ দেন। এরপরই মোটরসাইকেল আরোহীদের হেলমেট পড়া বাধ্যতামূলক করার কথাও বলেন তিনি।

যদিও তার ওই চিন্তাভাবনার বিরুদ্ধে রাজ্য জুড়ে বিক্ষোভ প্রদর্শন হয়। এমনকি কিরণ বেদীর ওই ধারণার পক্ষপাতী ছিলেন না মুখ্যমন্ত্রী। তার বক্তব্য আইনের মাধ্যমে ধাপে ধাপে এই ব্যবস্থা চালু করা হোক।
 
শুধু হেলমেট ইস্যুই নয়, সাম্প্রতিককালে একাধিক ইস্যুতে মুখ্যমন্ত্রী এবং কিরণ বেদীর মধ্যে ঠাণ্ডা লড়াই চলছে। মুখ্যমন্ত্রীর অভিযোগ ‘কেন্দ্রের নির্দেশেই কিরণ বেদী রাজ্যের একাধিক জনমুখী প্রকল্পের কাজ বাধা দিচ্ছেন। এটা তাদের বিরুদ্ধে একটা চক্রান্ত।’ 

প্রধানত দুই পক্ষের মধ্যে এই স্নায়ুযুদ্ধের মধ্যেই বুধবার সন্ধ্যায় কিরণ বেদীর সরকারি বাসভবনের বাইরে ফুটপাতে ধরনায় বসেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর পরণে ছিল কালো রঙের জামা ও কালো রঙের ধুতি। এরপর ফুটপাতেই একটা পাতলা শাল ও চাদর মুড়ি দিয়ে সারা রাত কাটান। ট্যুইট করে রাস্তায় ঘুমানোর সেই ছবি পোস্টও করেন। মুখ্যমন্ত্রীর সাথেই ফুটপাতে রাত কাটান কংগ্রেস ও ডিএমকে-দলের একাধিক মন্ত্রী ও বিধায়ক। পডুচেরী বিধানসভার স্পীকারও গতকাল সন্ধ্যয় মুখ্যমন্ত্রীর সাথে দেখা করেন। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য