Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:১৩

বিজেপিতে যোগ দিলেন অভিনেতা বিশ্বজিৎ

দীপক দেবনাথ, কলকাতা:

বিজেপিতে যোগ দিলেন অভিনেতা বিশ্বজিৎ

ভারতের ক্ষমতাসীন দল বিজেপিতে যোগ দিলেন প্রখ্যাত চলচ্চিত্র অভিনেতা এবং টলিউডের জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের পিতা বিশ্বজিৎ চট্টোপাধ্যায়। সোমবার দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও পশ্চিমবঙ্গে দলের দায়িত্বপ্রাপ্ত নেতা কৈলাশ বিজয়বর্গীয়-এর উপস্থিতিতে তিনি দলে যোগ দেন। আগামী লোকসভা নির্বাচনে তিনি পশ্চিমবঙ্গের কোন একটি কেন্দ্র থেকে বিজেপির টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন বলে শোনা যাচ্ছে।

তবে বিশ্বজিতের রাজনীতিতে যোগদান এবারই প্রথম নয়, এর আগে ২০১৪ সালে দক্ষিণ দিল্লি আসন থেকে তৃণমূল কংগ্রেসের টিকিটে লড়াই করলেও সফলতার মুখ দেখেননি। মাত্র ৯০৯ টি ভোট পেয়ে তালিকায় সপ্তম স্থান পান তিনি।

১৯৩৬ সালের ১৪ ডিসেম্বর জন্ম এই অভিনেতার। ১৯৬০-সালে বাংলা ছবি ‘মায়ামৃগ’-তে তাঁর প্রথম অভিনয়। ১৯৬১ সালে তার পরবর্তী ছবি ‘দুই ভাই’। এরপরই তিনি মুম্বাইয়ে পাড়ি দেন। ১৯৬২ সালে তার প্রথম হিন্দি ছবি পরিচালক হেমন্ত কুমার’এর ‘বিশ সাল বাদ’। এরপর কোহরা, বিন বাদল বরসাত, মজবুর, মেরা সনম, সেহনাই, এপ্রিল ফুল, দো কালিয়া সহ একাধিক ছবিতে অভিনয় করেন বিশ্বজিৎ।  বলিউডে অভিনয় করতে করতেই তিনি ফের কলকাতায় ফিরে আসেন এবং চৌরঙ্গী, ঘর নসিমপুর, কুহেলী, জয় বাবা তারকনাথ সহ বেশ কয়েকটি ছবি অভিনয় করেন। চলচ্চিত্র জগতে একটি শক্তিশালী অভিনেতা হিসাবেই পরিচিত তিনি, তবে দল বদলের পর রাজনীতিতেও নিজের দক্ষতার ছাপ ফেলতে পারেন কি না সেটাই দেখার।

তবে রাজনৈতিক দলে সেলিব্রিটিদের যোগদান এবারই প্রথম নয়, এর আগে সঙ্গীতশিল্পী বাবুল সুপ্রিয়, বাপি লাহিড়ী, অভিনেত্রী মৌসুমী চ্যাটার্জি, রূপা গাঙ্গুলী, লকেট চ্যাটার্জি-এর মতো সেলিব্রিটিরা বিজেপিতে যোগ দিয়েছেন। এরমধ্যে বাবুল সুপ্রিয় কেন্দ্রীয় মন্ত্রী আবার রূপা গাঙ্গুলী দলের সাংসদ নির্বাচিত হয়েছেন।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য