২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ১৭:২২

ইডেন থেকে ইমরান খানের ছবি সরাতে বিক্ষোভ

দীপক দেবনাথ, কলকাতা

ইডেন থেকে ইমরান খানের ছবি সরাতে বিক্ষোভ

কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনায় কলকাতার ইডেন গার্ডেন ক্রিকেট স্টেডিয়াম থেকে পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খানসহ দেশটির অন্য ক্রিকেটারদের ছবি সরানোর দাবিতে বিক্ষোভ করেছে বিজেপি। 

শনিবার দুপুরের দিকে ভারতীয় জনতা পার্টি যুব মোর্চা (বিজেওয়াইএম) এ বিক্ষোভ-মিছিল করে। 

বিক্ষোভকারীরা প্রথমে কলকাতার বাবুঘাট থেকে মিছিল নিয়ে ইডেনের মূল ফটকে আসার আগেই তাদের পথ বাধা দেয় পুলিশ। এসময় দুই পক্ষের মধ্যে ধস্তাধস্তি হয়। একসময় বিক্ষোভকারীরা ইডেনের সামনে রাস্তায় বসে সাবেক ক্রিকেটার ইমরান খান ও পাকিস্তান বিরোধী স্লোগান দিতে থাকে। 

পরে বেশ কয়েকজন বিক্ষোভকারীকে আটক করে লালবাজারে নিয়ে যাওয়া হয়। যদিও আগে থেকে এই বিক্ষোভের 
সংবাদ পেয়ে ইডেনের সামনে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছিল। 

যুব মোর্চা নেতা রাজু বন্দোপাধ্যায় জানান, ‘একদিকে জঙ্গিদের বিরুদ্ধে লড়াইয়ে আমাদের ভারতীয় সেনারা প্রাণ হারাবেন অন্যদিকে সেইসব জঙ্গিদের নেতা (ইমরান) এর ছবি দিয়ে ইডেনে পুজো হবে-আমরা এটা মানতে পারছি না।’ 

তিনি আরও জানান, ‘আমরা এখানে শান্তিপূর্ণ প্রতিবাদ করতে এসেছিলাম কিন্তু পুলিশ আমাদেরকে টানাটানি করে এবং স্টেডিয়ামের ভেতর প্রবেশে বাধা দেয়।’

এর আগে গত শুক্রবারও ইডেন থেকে ইমরান খান ও ওয়াসিম আকরামের ছবি সরানোর দাবি জানান বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। 

উল্লেখ্য, বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) দুপুর ৩টা ১৫মিনিটের দিকে পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে এক আত্মঘাতী  হামলায় ৪০ জন জওয়ান নিহত হয়। এই হামলার দায় স্বীকার করেছে জইশ-ই-মোহাম্মদ। তিন দশকেরও বেশি সময়ের মধ্যে এবারের হামলাকে সবচেয়ে বড় জঙ্গি হামলা বলা হচ্ছে।

এ হামলার পর ভারত জুড়ে পাকিস্তানের ভূমিকা নিয়ে নিন্দার ঝড় ওঠে। ইতোমধ্যেই মোহালিতে ক্রিকেট অ্যাসোসিয়েশনের কার্যালয় থেকে ইমরানের প্রতিকৃতি সরিয়ে নিয়েছে কর্তৃপক্ষ। এর আগে মুম্বাইয়ের ঐতিহ্যবাহী ব্রাবোর্ন স্টেডিয়াম সংলগ্ন রেস্তোরাঁর দেওয়ালে ইমরান খানের তিনটি ছবিকে কাপড় দিয়ে ঢেকে দেয় ‘ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়া’ (সিসিআই) কর্তৃপক্ষ। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর