Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০১৯ ১৪:২৬

পশ্চিমবঙ্গে জেএমবির দুই সদস্য আটক

কলকাতা প্রতিনিধি:

পশ্চিমবঙ্গে জেএমবির দুই সদস্য আটক

পশ্চিমবঙ্গ থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ'র (জেএমবি)-দুই সক্রিয় সদস্যকে আটক করা হয়েছে। মঙ্গলবার রাতের দিকে রাজ্যটির মুর্শিদাবাদ জেলা থেকে এই দুই সন্দেহভাজন জেএমবি জঙ্গিকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে প্রচুর পরিমাণ বিস্ফোরক পদার্থ।

নাম প্রকাশে অনিচ্ছুক বুধবার রাজ্যটির একটি সিনিয়র পুলিশ কর্মকর্তা জানান, কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ) এবং মুর্শিদাবাদ জেলা পুলিশের যৌথ অভিযান চালিয়ে মোশিবুর রহমান ওরফে ফারুক (৩৫) এবং রাহুল আমিন ওরফে সইফুল্লাকে (২৬) আটক করে। এরা উভয়েই মুর্শিদাবাদের বাসিন্দা। তাদের কাছ থেকে অ্যালুমিনিয়াম গুড়া, স্পিরিট, সালফিউরিক অ্যাসিড সহ বিস্ফোরক তৈরির উপকরণ উদ্ধার করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর ২০১৪ সালের অক্টোবর মাসে বর্ধমানের খাগড়াগড় বিস্ফোরণের ঘটনায় জড়িত সন্দেহে আটক দুই জেএমবি জঙ্গি কাওসার এবং সাজ্জাদ-এর সহযোগী ছিল মোশিবুর এবং রাহুল।

ওই পুলিশ কর্মকর্তা আরও বলেন, ‘আমরা সাজ্জাদ-কে জিজ্ঞাসাবাদ করেই জানতে পেরেছি যে মোশিবুর এবং রাহুল উভযেই বোমা তৈরিতে পারদর্শী। তাদের পরিকল্পনা ছিল পুলিশের ওপর হামলা করে কাওসারকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেওয়া।’

তিনি আরও বলেন, ‘গত এক মাসে এনিয়ে ছয় জন জেএমবি সদস্যকে আটক করা হল।’


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য