২৪ মার্চ, ২০১৯ ১৫:৩০

ছুটির দিনে পশ্চিমবঙ্গে নির্বাচনী প্রচারণায় ঝড়

দীপক দেবনাথ, কলকাতা

ছুটির দিনে পশ্চিমবঙ্গে নির্বাচনী প্রচারণায় ঝড়

ভারতের লোকসভার নির্বাচন শুরু হতে আর একমাসও বাকি নেই। প্রার্থী তালিকা ঘোষিত হওয়ার পর ইতিমধ্যেই প্রচারণায় ঝড় তুলেছে তৃণমূল, বিজেপি, বামফ্রন্ট, কংগ্রেস-প্রায় সব দলই। তার ওপর আজ রবিবার সরকারি ছুটির দিন-সময় নষ্ট না করেই ভোটারদের মন টানতে সূর্যের চড়া রোদ মাথায় করেই রাস্তায় নেমে পড়লেন রাজনৈতিক নেতারা। 

সকালে যাদবপুর কেন্দ্রের অন্তর্গত গড়িয়া থেকে পদযাত্রা করেন ওই কেন্দ্রের সিপিআইএম প্রার্থী বিকাশ রঞ্জন ভট্টাচার্য। দলীয় কর্মী-সমর্থকরা ছাড়াও প্রচারণায় অংশ নেন দলের বিধায়ক সুজন চক্রবর্তী। রাজ্যের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস ও বিরোধী বিজেপি-এর নীতির সমালোচনা করে বামেদের জয়যুক্ত করার আহ্বান জানান তিনি।

কলকাতা পৌরসভার ৮১ নম্বর ওয়ার্ড থেকে নির্বাচনী প্রচারণায় নামেন দক্ষিণ কলকাতা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মালা রায়। সাথে ছিলেন স্থানীয় পৌর প্রতিনিধি জুঁই বিশ্বাস, রাজ্যের যুব কল্যাণমন্ত্রী অরূপ বিশ্বাসসহ দলের কর্মী-সমর্থকরা।

অন্যদিকে কলেজস্ট্রিট এলাকায় ঠনঠনিয়া কালী মন্দিরে পূজা দিয়ে প্রচারণা শুরু করলেন উত্তর কলকাতার বিজেপি প্রার্থী রাহুল সিনহা। এরপর একটি পদযাত্রায় অংশ নেন তিনি। তার সাথে ছিলেন পশ্চিমবঙ্গে বিজেপির নির্বাচনরে দায়িত্বপ্রাপ্ত নেতা মুকুল রায়, দলের রাজ্যসভার সাংসদ রূপা গাঙ্গুলী। পূজা শেষে প্রসাদ বিতরণও করেন রাহুল সিনহা। সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে রাহুল বলেন, আজকে মানুষ আমাদের আপন করে নিয়েছে আর তৃণমূল ভয় পাচ্ছে। কারণ চোর সবসময় পুলিশকে ভোট পায়। গতবার খুব অল্প ভোটে আমরা পিছিয়ে গিয়েছিলাম, কিন্তু আবার সেই ফাঁক বুঝিয়ে ফেলা হয়েছে।

এদিকে বেলঘড়িয়া রেল স্টেশন চত্বর থেকে বেরিয়ে ফিডার রোড ধরে রথতলা, ডানলপসহ একাধিক জায়গায় প্রার্থী পরিচিতির কাজ করেন দমদম লোকসভা কেন্দ্রের সিপিআইএম প্রার্থী নেপালদেব ভট্টাচার্য। পথ চলতি সাধারণ মানুষও তাকে স্বাগত জানান। প্রচারণা শেষে নেপালদেব জানান, এই দমদম কেন্দ্র থেকে জয়লাভ করলে এখানকার বন্ধ কারখানা খোলার দাবি নিয়ে সংসদে সরব হবেন তিনি। পূজা দিয়ে প্রচারণায় অংশ নেন আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়। এছাড়াও রাজ্য জুড়েই বিভিন্ন দলের প্রার্থীরা প্রচারণায় নেমেছেন। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর