বৃহস্পতিবার, ৪ সেপ্টেম্বর, ২০১৪ ০০:০০ টা

কামারুজ্জামানের আপিলের শুনানি চলছে

কামারুজ্জামানের আপিলের শুনানি চলছে

মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের আপিলের ওপর শুনানি অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার নেতৃত্বে আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ শুনানি গ্রহণ করেন। শুনানিতে আসামিপক্ষের আইনজীবী এস এম শাহজাহান যুক্তিতর্ক উপস্থাপন করেন। তিনি আসামির বিরুদ্ধে আনা অভিযোগের মধ্য থেকে তৃতীয় ও চতুর্থ অভিযোগের ওপর যুক্তিতর্ক উপস্থাপন করেন। যুক্তিতর্ক উপস্থাপন অসমাপ্ত থাকা অবস্থায় এ মামলার কার্যক্রম আজ পর্যন্ত মুলতবি করা হয়েছে। শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আপিল বিভাগের একটি বিশেষ বেঞ্চে এ মামলার শুনানি চলছে। কামারুজ্জামানের আপিল শুনানির জন্য ১৮ মে চার সদস্যের এই বেঞ্চ গঠন করা হয়। মানবতাবিরোধী অপরাধে গত বছরের ৯ মে কামারুজ্জামানকে মৃত্যুদণ্ড দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২।

একাত্তরে গণহত্যা, হত্যা ও ধর্ষণের দায়ে তাকে এ দণ্ড দেওয়া হয়। অপরাধের দায় থেকে অব্যাহতি চেয়ে এ আদেশের বিরুদ্ধে একই বছরের ৬ জুন আপিল করেন কামারুজ্জামান।

সুবহানের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ আজ : মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত জামায়াতে ইসলামীর নায়েবে আমির আবদুস সুবহানের বিরুদ্ধে প্রসিকিউশনের ২৭ম সাক্ষীর সাক্ষ্য গ্রহণ হয়নি। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ এ গতকাল সাক্ষ্য গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু এ দিন প্রসিকিউশন সাক্ষী হাজির করতে পারেনি। এর ফলে এ মামলার কার্যক্রম আজ পর্যন্ত মুলতবি করা হয়েছে।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর