বৃহস্পতিবার, ৩০ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

দেশবাসীকে জিম্মি করে রেখেছে সরকার

মির্জা ফখরুল

আওয়ামী লীগ ‘অবৈধভাবে’ ক্ষমতায় এসে দেশের মানুষকে জিম্মি করে রেখেছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘আমরা একটি নষ্ট সময় পার করছি। স্বাধীনতার কথা বলে এখন মানুষের মৌলিক অধিকারগুলো পর্যন্ত কেড়ে নেওয়া হচ্ছে। গণতন্ত্রের নামে একটি গোষ্ঠী বিনা ভোটে রাষ্ট্রক্ষমতা দখল করে আছে। অবৈধ ক্ষমতার দম্ভে তারা দেশের মানুষকে জিম্মি করে রেখেছে।’
গতকাল দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ভাসানী স্মৃতি সংসদ আয়োজিত ভাষাসৈনিক আবদুল মতিন স্মরণে আলোচনা সভায় তিনি এ কথা বলেন। সংগঠনের সভাপতি জিয়াউল হক মিলুর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব বরকতউল্লা বুলু, সাবেক মন্ত্রী নুর মোহাম্মদ খান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাস, ভাষা মতিনের সহধর্মিণী গোলবদন্নেসা মনিকা প্রমুখ।
মির্জা ফখরুল বলেন, ‘বর্তমানে দেশে ফিলোসফিক্যাল ক্রাইসিসি তৈরি হয়েছে। দেশের এ দুঃসময়ে আবদুল মতিনের মতো বিপ্লবীদের বড় প্রয়োজন ছিল। আমরা আমাদের মৌলিক অধিকারগুলো ফিরে পেতে চাই। এ জন্য ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই। সবাইকে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। তিনি বলেন, একদলীয় বাকশাল কায়েমের চেষ্টা করছে সরকার। আমি বিশ্বাস করি বাংলাদেশের মানুষ চির বিপ্লবী। তারা কখনোই এ অপচেষ্টা মেনে নেবে না। জনগণ আওয়ামী লীগের সব চক্রান্ত নস্যাৎ করে দেবে। তিনি বলেন, আওয়ামী লীগ এক ব্যক্তি ছাড়া কাউকে চেনে না। তাদের কাছে ভাষা মতিনের সম্মাননা চেয়ে কোনো লাভ হবে না। তারা স্বাধীনতা যুদ্ধের সর্বাধিনায়ক এম এ জি ওসমানীকে সম্মান দেখায়নি। সেক্টর কমান্ডার এ কে খন্দকারকে রাজাকার বানিয়ে ছেড়ে দিয়েছে।

সর্বশেষ খবর