সোমবার, ২৪ নভেম্বর, ২০১৪ ০০:০০ টা

তদন্ত কমিটির সদস্য নিয়ে বিদেশ সফরে উপাচার্য

শাবিতে বন্দুকযুদ্ধের ঘটনায় তিন সহকারী প্রক্টরের পদত্যাগ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ ও বহিরাগত এক ছাত্রলীগ কর্মী নিহতের ঘটনায় গঠিত তদন্ত কমিটি গতকালও কাজ শুরু করতে পারেনি। তদন্ত কমিটির এক সদস্যকে নিয়ে গতকাল বিদেশ সফরে চলে গেছেন উপাচার্য আমিনুল ইসলাম ভুইয়া। ফলে তদন্ত কাজ নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। এদিকে তিন সহকারী প্রক্টরও পদত্যাগ করেছেন।

গত ২০ নভেম্বর শাবিতে সংঘর্ষের ঘটনার পর জরুরি সিন্ডিকেট সভায় সাবেক রেজিস্ট্রার অধ্যাপক ইলিয়াস উদ্দিন বিশ্বাসকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। ওই কমিটির বাকি দুই সদস্য হলেন রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ইউনুস ও ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম। গতকাল সকালে নজরুল ইসলামকে নিয়ে উপাচার্য পাঁচ দিনের ভারত সফরে গেছেন বলে বিশ্ববিদ্যালয় সূত্র জানিয়েছে।

এদিকে সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডিতেও ভাঙন দেখা দিয়েছে। পদত্যাগ করেছেন তিনজন সহকারী প্রক্টর। তারা হলেন- সহকারী অধ্যাপক নিলয় চন্দ্র সরকার, মো. আবদুল্লাহ আল শোয়েব ও মো. গোলাম কিবরিয়া। তদন্ত কমিটির প্রধান অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস জানান, তদন্ত কমিটির সদস্য নজরুল ইসলাম উপাচার্যের সঙ্গে ভারত সফরে যাওয়ায় গতকাল বৈঠক হয়নি। তিনি দেশে ফিরলে বৈঠক করে তদন্ত কাজ শুরু করা হবে।

সর্বশেষ খবর