বৃহস্পতিবার, ১২ ফেব্রুয়ারি, ২০১৫ ০০:০০ টা

গাজীপুরের মেয়র মান্নান আটক, ফালু রিমান্ডে

খোকাকে ধরতে গণবিজ্ঞপ্তি

গাজীপুরে যাত্রীবাহী বাসে পেট্রলবোমা হামলার ঘটনায় গাজীপুর সিটি করপোরেশনের (জিসিসি) মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক এম এ মান্নানকে গ্রেফতার করেছে পুলিশ। রিমান্ডে নেওয়া হয়েছে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালুকে। খোকাকে গ্রেফতারের জন্য পত্রিকায় গণবিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশ দিয়েছেন আদালত।
সূত্র জানিয়েছে, রাজধানী বারিধারার ডিওএইচএস’র তার বাসা থেকে গতকাল সন্ধ্যায় গাজীপুর পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে। পরে গাজীপুরের পুলিশ সুপারের কার্যালয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। তাকে গ্রেফতারের পর গাজীপুরের গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুুলিশ মোতায়েন করা হয়েছে। গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ সন্ধ্যা ৭টায় তার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জানান, সিটি মেয়র এম এ মান্নানের বিরুদ্ধে ২৭ ডিসেম্বর গাজীপুরের বোর্ডবাজারে গাড়ি ভাঙচুরের ঘটনায় একটি, ৯ নভেম্বর জেলা বিএনপি অফিসের সামনে পুলিশের কাজে বাধাদানের ঘটনায় একটি এবং গত ৫ ফেব্রুয়ারি পুলিশ লাইনের কাছে (সার্ডি গেইট এলাকায়) যাত্রীবাহী বাসে পেট্রলবোমা নিক্ষেপের ঘটনায় আরও একটিসহ মোট তিনটি মামলা রয়েছে। মেয়র মান্নানের বিরুদ্ধে সন্ত্রাসী কাজে উস্কানিদাতা, অর্থ যোগানদাতা এবং পরিকল্পনাকারী হিসেবে সুস্পষ্ট অভিযোগ রয়েছে। তার হুকুমে শিল্প কল-কারখানার পণ্যবাহী বিভিন্ন ট্রাকসহ যানবাহনে আগুন দেওয়া হতো। তা ছাড়া তার বিরুদ্ধে শিল্প কলকারখানা অচল করে দেওয়ার জন্য শ্রমিকদের উসকানি দেওয়ারও অভিযোগ রয়েছে। আদালতে তাকে রিমান্ডের জন্য আবেদন করা হবে। বিভিন্ন নাশকতা ও উসকানির বিষয়ে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হবে।
ফালু ফের পাঁচ দিনের রিমান্ডে : রাজধানীর মিরপুর থানায় করা অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের মামলায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আলহাজ মোসাদ্দেক আলী ফালুকে তৃতীয় দফায় পাঁচ দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম মোহাম্মাদ তারেক মঈনুল ইসলাম ভূঁইয়া এই আদেশ দেন। মামলার তদন্ত কর্মকর্তা আসামিকে আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডের আবেদন করেন। এ সময় আসামির আইনজীবী মো. সানাউল্লাহ মিয়া রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে হাকিম জামিন আবেদন নাকচ করে ৫ দিন রিমান্ডে নেওয়ার আদেশ দেন। গত ২৮ জানুয়ারি মিরপুর থানা এলাকায় ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে এই মামলা হয়। খোকাকে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তির নির্দেশ : রাজধানীর শেরেবাংলা নগর থানায় করা বোমা হামলার মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকাসহ পলাতক তিনজনকে বিচারের মুখোমুখি হতে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে আগামী ২৯ মার্চ বিজ্ঞপ্তি প্রকাশ করা পত্রিকা আদালতে দাখিল করার নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক কে এম এ ইমরুল কায়েশ এই আদেশ দেন।

সর্বশেষ খবর