মঙ্গলবার, ৭ জুলাই, ২০১৫ ০০:০০ টা

সরকারি বাড়ি দখল করে বঙ্গবন্ধু পরিষদের অফিস

সরকারি বাড়ি দখল করে বঙ্গবন্ধু পরিষদের অফিস

রংপুরে সরকারি জমি দখল করে বঙ্গবন্ধু পরিষদের অফিস গড়েছেন ক্ষমতাসীনরা -বাংলাদেশ প্রতিদিন

সাত কোটি টাকা মূল্যের সরকারি বাড়িসহ ৩৯ শতাংশ জমি জবরদখল করে সেখানে বিশাল সাইনবোর্ড টাঙিয়ে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা পরিষদ রংপুর মহানগর কমিটির কার্যালয় স্থাপন করা হয়েছে। শুধু তাই নয়, সেখানকার এক লাখ টাকা মূল্যের পাঁচটি আম ও নারকেল গাছ কেটে বিক্রি করে সে টাকা দিয়ে সীমানা প্রাচীর নির্মাণসহ বাড়িটি সংস্কার করা হচ্ছে। মাত্র ১৯ দিন আগে জমিসহ বাড়িটি অন্য পাঁচ ব্যক্তিকে ইজারা দেয় জেলা প্রশাসন। ইজারাদারদের দখল দেওয়ার আগেই তা জবরদখল করে নেয় বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা পরিষদ নেতারা। এ বিষয়ে জানতে চাইলে, বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা পরিষদ রংপুর মহানগর কমিটির সহসভাপতি ওমর আলী বলেন, বাড়ি ও জমি সংগঠনের নামে ইজারা নেওয়া হয়নি। কিসের বলে সংগঠনের সাইনবোর্ড লাগানো হয়েছে সেটা কমিটির সাধারণ সম্পাদক আবদুল মজিদই বলতে পারবেন। মজিদের মোবাইল ফোনে একাধিকবার রিং করার পর তিনি রিসিভ করেননি। উল্লেখ্য, আবদুল মজিদ মহানগর আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক এবং জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদকও।    

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল বলেন, বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা পরিষদ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠন নয়। ফলে জমি দখলের দায় মহানগর আওয়ামী লীগ নেবে না। জেলা প্রশাসনের রাজস্ব শাখা (আরএম) সূত্রে জানা গেছে, নগরীর মাহিগঞ্জ ভূমি অফিসের অধীন তাজহাট মোড়ে সরকারের বাড়িসহ ৩৯ শতাংশ জমি গত ১৭ জুন রায়হান আলী বকসী, শামীমা সুলতানা, কামরুন লায়লা, আরিফুল হক লিটন ও শাহাদাত হোসেনকে এক বছরের জন্য ইজারা প্রদান করে জেলা প্রশাসন। অতিরিক্ত জেলা প্রশাসকের (রাজস্ব) দফতর সাত দিনের মধ্যে ইজারাদারদের জমি বুঝিয়ে দেওয়ার জন্য মাহিগঞ্জ ভূমি অফিসকে লিখিত নির্দেশ দেয়। কিন্তু ২২ জুন বাড়িসহ জমিটি দখল করে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা পরিষদ রংপুর মহানগর কমিটির সাইনবোর্ড টাঙানো হয়। মাহিগঞ্জ ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা মুক্তিযোদ্ধা সামছুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বর্তমান বাজার দর অনুযায়ী বাড়িসহ জমিটির দাম সাত কোটি টাকার ওপরে। বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা পরিষদের নামে সরকারি বাড়ি ও জমি দখল করা দুঃখজনক বলে মন্তব্য করেন তিনি। 

ইজারাদারদের একজন ইস্পাহানি লিমিটেড রংপুর বিভাগীয় ব্যবস্থাপক শাহাদত হোসেন জানান, আমরা তিন বন্ধু ও দুজনের স্ত্রীর নামে জমিটি এক বছরের জন্য ইজারা নিয়েছি। রমজানের কারণে জমিটি বুঝিয়ে নেওয়া হয়নি। এরই মধ্যে সেটি জবরদখল হয়ে গেছে। সেখানে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা পরিষদের সাইনবোর্ড লাগানো হয়েছে। বিষয়টি মৌখিকভাবে জেলা প্রশাসককে জানানো হয়েছে। ঈদের পর লিখিতভাবে জানানো হবে। জেলা প্রশাসক রাহাত আনোয়ার বলেন, বিষয়টি শুনেছি। সরকারি জমি দখল আইনত দণ্ডনীয় অপরাধ। লিখিত অভিযোগ পাওয়ার পর জবরদখলকারীদের উচ্ছেদসহ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর