সোমবার, ২৪ আগস্ট, ২০১৫ ০০:০০ টা
সংস্কৃতি

‘চিত্রপটে বঙ্গবন্ধু’

‘চিত্রপটে বঙ্গবন্ধু’

শিল্পী কিরীটি রঞ্জন বিশ্বাসের অঙ্কিত চিত্রকর্ম নিয়ে শিল্পকলা একাডেমিতে শুরু হয়েছে ‘চিত্রপটে বঙ্গবন্ধু’ শীর্ষক নয় দিনব্যাপী একক চিত্র প্রদর্শনী। জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধুর ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে শিল্পকলা একাডেমি আয়োজিত ‘শিল্পের আলোয় বঙ্গবন্ধু’ শীর্ষক মাসব্যাপী কর্মসূচির আওতায় শুরু হয় এই প্রদর্শনী।
গতকাল বিকালে একাডেমির চিত্রশালা প্লাজায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীটির উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্পী রফিকুন্নবী, আবুল বারক আলভী, বিশিষ্ট অর্থনীতিবিদ ড. আবুল বারকাত ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন শিল্পকলা একাডেমির সচিব জাহাঙ্গীর হোসেন চৌধুরী।
প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা এবং শুক্রবার বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীকক্ষটি দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। ৩১ আগস্ট শেষ হবে প্রদর্শনী।
 

কফি হাউসের দশম প্রতিষ্ঠাবার্ষিকী
আজ ২৪ আগস্ট, শিল্পকলা একাডেমির কফি হাউসের দশম প্রতিষ্ঠাবার্ষিকী। নাচ, গান, আবৃত্তি, নাটক ও কথামালাসহ নানা বর্ণাঢ্য আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করবে কফি হাউসের সংশ্লিষ্টরা। শিল্প-সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্টজনদের উপস্থিতিতে একটি মনোজ্ঞ জমকালো আয়োজন থাকবে বলে জানান কফি হাউসের প্রতিষ্ঠাতা বাংলাদেশ থিয়েটারের অধিকর্তা খন্দকার শাহ আলম।
প্রসঙ্গত, ২০০৬ সালের ২৪ আগস্ট শিল্প-সংস্কৃতি কর্মীদের প্রাণবন্ত আড্ডাস্থল হিসেবে কফি হাউসের পথচলা শুরু হয়।

সর্বশেষ খবর