শুক্রবার, ১৩ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

বিএনপি-জামায়াতের আরও ১১৩ নেতা কর্মী গ্রেফতার

প্রতিদিন ডেস্ক

নাশকতার আশঙ্কায় দেশের বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে বিএনপি ও জামায়াত-শিবিরের ১১৩ জন নেতা-কর্মীকে গ্রেফতার করেছে যৌথ বাহিনী। এদের মধ্যে চট্টগ্রামে ১২, ঠাকুরগাঁওয়ে ২০, নোয়াখালীতে ২০, গাইবান্ধায় ২৫, চাঁপাইনবাবগঞ্জে ২৪, ঝিনাইদহে ৭, চুয়াডাঙ্গায় ৪ ও লক্ষীপুর থেকে গ্রেফতার করা হয়েছে ১ জনকে। বুধবার রাত থেকে গতকাল দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর           

চট্টগ্রাম : মহানগরীর পশ্চিম বাকলিয়া ওয়ার্ড ছাত্রশিবিরের অর্থ সম্পাদকসহ সংগঠনটির চার নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বাকলিয়া সরকারি বিএড কলেজের পাশে শিবিরের একটি মেসে বুধবার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এরা হলেন অর্থ সম্পাদক মো. মাঈনুদ্দিন সিফাত, খায়রুল আবেদীন রনি, ফারহান নাছির ও আবদুল কাইয়ুম। এ সময় সেখান থেকে চাঁদা আদায়ের রসিদ এবং বিভিন্ন স্কুল-কলেজের সদস্যদের তালিকা উদ্ধার করা হয়। এদিকে সাতকানিয়া উপজেলার কালিয়াইশ ইউনিয়নে একটি মাদ্রাসা থেকে আটজনকে গ্রেফতার করা হয়েছে। গতকাল ভোর থেকে বেলা আড়াইটা পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ : জেলায় জামায়াতের একজন নেতা ও একজন কর্মীসহ ২৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। জেলার পাঁচ উপজেলায় বুধবার রাত থেকে গতকাল সকাল পর্যন্ত বিশেষ অভিযান চালিয়ে নাশকতার আশঙ্কায় তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারদের মধ্যে রয়েছেন চাঁপাইনবাবগঞ্জ পৌর শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি ও নাচোলের একজন জামায়াত কর্মী।

গাইবান্ধা : জেলায় পুলিশের বিশেষ অভিযানে সুন্দরগঞ্জ, গাইবান্ধা সদর, সাদুল্যাপুর, পলাশবাড়ী, সাঘাটা, ফুলছড়ি ও গোবিন্দগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকা থেকে নাশকতার মামলায় জামায়াত-শিবিরের সাত নেতা-কর্মী এবং অন্যান্য মামলায় ১৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার সন্ধ্যা থেকে গতকাল সকাল পর্যন্ত অভিযান চালিয়ে এদের গ্রেফতার করা হয়।

চুয়াডাঙ্গা : জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়া ইউনিয়নের বিএনপি ও জামায়াতের বিভিন্ন পর‌্যায়ের চার নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে জীবননগর থানায় নাশকতার মামলা রয়েছে। বৃহস্পতিবার ভোরে তাদের আটক করা হয়। জীবননগর থানার সেকেন্ড অফিসার মকবুল হোসেন জানান, উপজেলার ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, ওয়ার্ড জামায়াতের সেক্রেটারি আমিনুর রহমান, জামায়াত কর্মী আবু জাফর ও আমিনুরকে গতকাল ভোরে আটক করা হয়।

ঝিনাইদহ : নাশকতামূলক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে জেলায় জামায়াত-শিবিরের সাত নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার দিবাগত গভীর রাত থেকে গতকাল ভোর পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এরা হলেন সদর উপজেলার আবদুল হামিদ, শিপন হোসেন, ওবায়দুর রহমান, হরিণাকুণ্ডু উপজেলার ওসমান আলী, মসিয়ার রহমান, শৈলকুপা উপজেলার নুরুজ্জামান ও কোটচাঁদপুর উপজেলার তরিকুল ইসলাম।

ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে নাশকতার আশঙ্কায় জেলার বিভিন্ন স্থানে যৌথ বাহিনীর অভিযানে সদর উপজেলার শুখানপুখুরি ইউনিয়নের জামায়াতের আমির আবদুর রহিমসহ ২০ জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানায়, বুধবার রাত থেকে গতকাল সকাল পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এদের মধ্যে বিএনপির কর্মীও রয়েছেন।

নোয়াখালী : জেলার সেনবাগে সাজাপ্রাপ্ত একজনসহ বিএনপি-জামায়াতের ছয় নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বিকালে আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হয়। এদিকে হত্যা ও নাশকতা মামলায় জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মঞ্জুরুল আজিম সুমনসহ ১৪ নেতা-কর্মীকে জেল হাজতে পাঠিয়েছেন বেগমগঞ্জ বিচারিক আদালত।

লক্ষীপুর : সদর উপজেলার দালালবাজার ইউনিয়ন জামায়াত সভাপতি ও নাশকতা মামলার আসামি তোফায়েল আহম্মদকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সন্ধ্যা ৬টার দিকে দালালবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর