সোমবার, ১৬ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আশিয়ানের নজরুলকে আজ জিজ্ঞাসাবাদ করবে দুদক

নিজস্ব প্রতিবেদক

আশিয়ানের নজরুলকে আজ জিজ্ঞাসাবাদ করবে দুদক

সরকারি খাল, বিল, জলাশয় ও কবরস্থান দখলসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগে আশিয়ান গ্রুপের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম ভূঁইয়ার বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ জন্য তাকে এবং তার স্ত্রী শামীমা নাসরিন শিরিনকে আজ সকালে দুদকের প্রধান কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আশিয়ান মেডিকেল কলেজের চেয়ারম্যান হিসেবে নজরুল ইসলাম ভূঁইয়াকে আজ বেলা সাড়ে ১১টায় এবং তার স্ত্রী শামীমা নাসরিন শিরিনকে সকাল সাড়ে ৯টায় দুদকের প্রধান কার্যালয়ে জিজ্ঞাসাবাদের জন্য থাকতে বলা হয়েছে।

এর আগে অনুসন্ধানের প্রয়োজনে স্ত্রীসহ আশিয়ানের চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদের জন্য তলবি নোটিস পাঠানো হয়। দুদক সূত্র জানিয়েছে, আশিয়ান গ্রুপের চেয়ারম্যানের পক্ষ থেকে দুদকের তলবি নোটিসটি গ্রহণ করা হয়েছে। সূত্র আরও জানায়, দুদকে আসা অভিযোগে উল্লেখ করা হয়েছে, নজরুল ইসলাম ভূঁইয়া তার মালিকানাধীন ‘আশিয়ান ল্যান্ডস ডেভেলপমেন্ট লি.’ প্রতিষ্ঠানের মাধ্যমে সরকারি খাল, বিল, জলাশয়, কবরস্থানসহ ব্যক্তি মালিকানাধীন কৃষি জায়গা-জমি, বসতবাড়ি দখল করেছেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদন না নিয়ে তিনি আশিয়ান সিটি মেডিকেল কলেজ ও হাসপাতাল প্রতিষ্ঠা করেছেন। সুনির্দিষ্ট এসব অভিযোগের প্রাথমিক যাচাই শেষে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় কমিশন। অভিযোগের বিষয়কে গুরুত্ব দিয়ে দুদকের উপ-পরিচালক তৌফিকুল ইসলামের নেতৃত্বে তিন সদস্যের অনুসন্ধান টিম গঠন করা হয়। টিমের অপর দুই সদস্য হলেন উপ-পরিচালক এস এম রফিকুল ইসলাম ও সহকারী পরিচালক মাহবুবুল আলম।

সর্বশেষ খবর