শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

রংপুরে গাছে বেঁধে সাংবাদিককে পিটিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর নগরীতে এক সাংবাদিকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে ধর্মদাস এলাকায় সাংবাদিক উত্স রহমানের (৩০) লাশটি পাওয়া যায়।

মতিয়ার রহমান উত্স (৩০) স্থানীয় যুগের আলো পত্রিকার স্টাফ রিপোর্টার ছিলেন। উেসর ব্যবহূত মোটরসাইকেল ও মোবাইল ফোন সেটটি পাওয়া যায়নি।  কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) আবদুল কাদের জিলানী  জানান, সকালে স্থানীয়দের কাছে খবর পেয়ে ধর্মদাস এলাকার ধান গবেষণা ইনস্টিটিউটের সামনের একটি গাছের সঙ্গে বাঁধা অবস্থায় উেসর লাশ উদ্ধার করা হয়। দুর্বৃত্তরা হাতুড়ি দিয়ে মাথায় আঘাত করে উত্সকে হত্যা করেছে বলে প্রাথমিক তদন্তে ধারণা করা হচ্ছে। দুর্বৃত্তরা উত্সকে অন্য কোথাও হত্যা করে লাশ গাছের সঙ্গে বেঁধে রেখেছে বলে জানান তিনি। দৈনিক যুগের আলোর বার্তা সম্পাদক আবু তালেব জানান, কাজ শেষে বুধবার রাত ১২টার দিকে উত্স মোটরসাইকেলে করে নগরীর পীরপুুরে বাড়ির উদ্দেশে রওনা হয়েছিলেন। এর পর থেকে তার সন্ধান মিলছিল না। উত্স এক মেয়ের জনক। এদিকে এ ঘটনার প্রতিবাদে ও খুনিদের শনাক্ত করে দ্রুত আইনের আওতায় আনার দাবিতে বিকালে নগরীর কাচারি বাজারে মানববন্ধন ও সমাবেশ করেছেন সাংবাদিকরা।

সিটি প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন চলাকালে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ক্লাবের সভাপতি শরিফুজ্জামান বুলু, সাধারণ সম্পাদক শাকিল আহমেদ, জাতীয় সংবাদিক সংস্থার রংপুর বিভাগীয় সভাপতি নুরুজ্জামান প্রধান, রংপুর ফটো জার্নালিষ্ট অ্যাসোসিয়েশনের সভাপতি জাহিদ হোসেন লুসিড়, সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রিপন।

সর্বশেষ খবর