বুধবার, ৬ জানুয়ারি, ২০১৬ ০০:০০ টা

এমপিপুত্রের দখলে আওয়ামী লীগ নেতা বাড়িছাড়া

নিজস্ব প্রতিবেদক, খুলনা

এমপিপুত্রের দখলে আওয়ামী লীগ নেতা বাড়িছাড়া

খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের সংসদ সদস্য শেখ নুরুল হকের জ্যেষ্ঠ পুত্র শেখ মনিরুল ইসলামের বিরুদ্ধে বসতবাড়ি জবরদখল ও ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। পাইকগাছা পৌর আওয়ামী লীগের ৪ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক আবদুল আজিজ গোলদার গতকাল খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন।

সম্মেলনে আজিজ গোলদার দাবি করেন, মনিরুল ইসলাম তাকে হত্যারও  হুমকি দিয়েছেন। এ কারণে ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন তিনি ও তার পরিবারের সদস্যরা। এ ব্যাপারে জেলা ও উপজেলা আওয়ামী লীগের শীর্ষ নেতাদের দ্বারস্থ হয়েও সহায়তা পাননি। মনিরুল ইসলামের লেলিয়ে দেওয়া বাহিনীর হাত থেকে রেহাই পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন আজিজ গোলদার। লিখিত বক্তব্যে তিনি বলেন, পৈতৃক সূত্রে প্রাপ্ত প্রায় ২০ শতক জমি ৭০ বছর ধরে ভোগদখল করে আসছেন। সর্বশেষ জরিপেও মালিকানা তার নামে। কিন্তু বাড়ির পাশের তফসিলভুক্ত কিছু খাস জমি পাওয়ার অব অ্যাটর্নি নিয়ে তার বসতবাড়ি দখলের চেষ্টা করছেন এমপিপুত্র। তিনি বলেন, ৩ জানুয়ারি পাইকগাছা দেওয়ানি আদালতে এ ঘটনায় মামলা করেন। এতে এমপিপুত্র ক্ষিপ্ত হয়ে পরদিন দুপুর দেড়টার দিকে দুই শতাধিক লোকজন পাঠিয়ে তার বাড়িতে হামলা ও তার স্ত্রী-পুত্রবধূকে মারধর ও বসতঘর, রান্নাঘর, গোয়ালঘর এবং মুরগি পালনের ঘর ভেঙে লুটপাট করে। এ ঘটনায় এমপি নুরুল হকের প্রত্যক্ষ ইন্ধন আছে বলে দাবি করেন তিনি।

তবে বসতবাড়ি জবরদখল, ভাঙচুর বা কাউকে হত্যার হুমকি  দেওয়া হয়নি বলে দাবি করেছেন মনিরুল ইসলাম। তিনি গতকাল মুঠোফোনে বলেন, আমার বিরুদ্ধে অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। দুই মাস আগে পাওয়ার অব অ্যাটর্নি বলে এক খণ্ড জমি কিনেছি। কিন্তু জমি মেপে দেখা গেছে জমির অনেকটা দখল করে নিয়েছেন আজিজ গোলদার। এ কারণে জমির দখল ছেড়ে দিতে বলা হয়েছে। এখন উল্টো মিথ্যা হামলা বা ভাঙচুরের কথা বলা হচ্ছে। আজিজ গোলদার যে জমির ওপর বসবাস করছেন তা হিন্দু সম্প্রদায়ের সম্পত্তি। ওই সম্পত্তির কেয়ারটেকার ছিলেন আজিজ গোলদার। এখন মালিকানা দাবি করছেন।

সর্বশেষ খবর