শিরোনাম
বৃহস্পতিবার, ২১ জানুয়ারি, ২০১৬ ০০:০০ টা
হঠাৎ চিকিৎসকদের কর্মবিরতি

চট্টগ্রামে ব্যাপক ভোগান্তি রোগীদের

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের দুই বিশেষজ্ঞসহ তিন চিকিৎসকের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে আন্দোলনে নেমেছেন বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে সেবা দেওয়া সব চিকিৎসক। পূর্ব ঘোষণা ছাড়াই গতকাল বেলা ২টা থেকে অনির্দিষ্টকালের জন্য বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টারে চিকিত্সাসেবা বন্ধ করে দেন তারা। শুধু তাই নয়, চিকিৎসকরা তাদের ব্যক্তিগত চেম্বারেও রোগী দেখা বন্ধ করে দিয়েছেন।

চিকিৎসকদের এ আন্দোলন কর্মসূচিতে চট্টগ্রাম নগরের বেসরকারি পর্যায়ে চিকিত্সাসেবা প্রায় অচল হয়ে পড়েছে। আর আগামী ২৪ ঘণ্টার মধ্যে মামলা প্রত্যাহার না হলে শনিবার থেকে সরকারি হাসপাতালেও চিকিৎসকদের কর্মবিরতি শুরু হবে বলে সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান। গতকাল সরকারি মেডিকেলে জরুরি চিকিত্সাসেবা দেওয়ার ঘোষণা দিলেও আজ থেকে পূর্ব নির্ধারিত (রুটিন) অস্ত্রোপচার (অপারেশন) কার্যক্রমও বন্ধ থাকবে। তবে জরুরি অস্ত্রোপচার চালু থাকবে বলে চিকিৎসক নেতারা জানান। সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান মিলিয়ে নগরীতে চিকিৎসকের সংখ্যা প্রায় সাড়ে তিন হাজার।

এ ব্যাপারে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ), চট্টগ্রাম শাখার সভাপতি ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. মুজিবুল হক খান বলেন, ‘আমরা বাধ্য হয়ে নিজেদের অস্তিত্ব রক্ষার্থে অনির্দিষ্টকালের জন্য বেসরকারি পর্যায়ে কর্মবিরতি শুরু করেছি। আমাদের তিন চিকিৎসকের বিরুদ্ধে যে মামলা হয়েছে তা মিথ্যা ও হয়রানিমূলক। আগামী ২৪ ঘণ্টার মধ্যে মামলা প্রত্যাহার না করলে আরও কঠোর কর্মসূচি দিতে বাধ্য হব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর