শুক্রবার, ১১ মার্চ, ২০১৬ ০০:০০ টা
অষ্টম কলাম

সাসপেন্ড শিক্ষককে পুনর্বহালের জন্য প্রতিমন্ত্রীর ডিও

নাটোর প্রতিনিধি

নাটোরের সিংড়ায় নিজ স্কুলের এক ছাত্রীকে শ্লীলতাহানির মতো অনৈতিক কাজের সঙ্গে জড়িত থাকার দায়ে সাময়িক বরখাস্ত সহকারী প্রধান শিক্ষককে পুনর্বহালের জন্য ডিও লেটার দিয়েছেন প্রতিমন্ত্রী। বিদ্যালয় পরিচালনা কমিটির কিছু সদস্যও একই চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এদিকে, সাময়িক বরখাস্ত শিক্ষক নাসিম আলী আখন্দ শ্লীলতাহানির শিকার শিক্ষার্থী ও তার পরিবারকে নানাভাবে হুমকি ও ভয়ভীতি দেখাচ্ছেন বলে অভিযোগ রয়েছে। এতে নিরাপত্তাহীনতায় এখনো ঠিকমতো স্কুলে যেতে পারছে না ওই শিক্ষার্থী।

স্থানীয়রা জানান, উপজেলার জয়নগর-তাজপুর উচ্চবিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নাসিম আলী আখন্দ ওই বিদ্যালয়ের এক ছাত্রীকে প্রেমের প্রস্তাব দিয়ে উত্ত্যক্ত করে আসছিলেন। কিন্তু মেয়েটি প্রস্তাবে রাজি না হওয়ায় গত বছরের ১৪ অক্টোবর বিদ্যালয়ের একটি কক্ষে ডেকে নেন ও শ্লীলতাহানি করেন। এ সময় বিষয়টি কাউকে জানালে হত্যা করা হবে বলেও শিক্ষার্থীকে হুমকি দেন। পরে বিষয়টি জানাজানি হলে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির কাছে অভিযোগ করেন মেয়ের বাবা। সে অভিযোগ প্রমাণিত হলে ওই শিক্ষককে চড়-থাপড় মারার পর ২২ অক্টোবর সাময়িক বরখাস্ত করে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি। এ বিষয়ে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি খবির উদ্দিন সরদার বলেছেন, ‘কমিটির কিছু সদস্যের কারণে শিক্ষক নাসিমকে স্থায়ীভাবে বহিষ্কার সম্ভব হচ্ছে না।’ অন্যদিকে মেয়েটির পরিবারের অভিযোগ, শিক্ষক নাসিম আলী সাময়িক বরখাস্তের পর ক্ষিপ্ত হয়ে শ্লীলতাহানির শিকার শিক্ষার্থী ও তার পরিবারকে নানাভাবে হুমকি দিচ্ছেন। এ অবস্থায় ভয়ে স্কুলে যেতে পারছে না ওই শিক্ষার্থী। স্কুলের প্রধান শিক্ষক মহসিন আলী নাসিম আলীকে পুনর্বহালে একজন প্রতিমন্ত্রীর ডিও লেটারের কথা নিশ্চিত করেছেন।

সর্বশেষ খবর