শুক্রবার, ১ এপ্রিল, ২০১৬ ০০:০০ টা

অভিজিৎ হত্যায় জড়িত আরও সাতজন শনাক্ত

নিজস্ব প্রতিবেদক

বিজ্ঞানমনস্ক লেখক ব্লগার ড. অভিজিৎ রায় হত্যাকাণ্ডে জড়িত আরও সাতজনকে শনাক্ত করা হয়েছে। এদের মধ্যেও দুজন সরাসরি এ হত্যাকাণ্ডে জড়িত থাকতে পারেন। এ হত্যা মামলায় এখন পর্যন্ত আটজনকে গ্রেফতার করা হয়েছে। এর বাইরে নতুন করে আরও সাতজনকে শনাক্ত করা হলো। তাদের গ্রেফতারে কাজ করছে পুলিশ।

গতকাল দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে অভিজিৎ হত্যার অগ্রগতি নিয়ে সাংবাদিকরা জানতে চাইলে কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান ও ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মনিরুল ইসলাম এ কথা জানান। তিনি বলেন, অভিজিৎ হত্যায় যে দুজন সরাসরি অংশ নেন বলে সন্দেহ করা হচ্ছে তারা আনসারুল্লাহ বাংলা টিমের (বর্তমানে আনসার আল ইসলাম) সদস্য। তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করা যাচ্ছে না। মনিরুল ইসলাম আরও জানান, এ হত্যাসংশ্লিষ্ট যেসব আলামত উদ্ধার করা হয়েছে তা উচ্চ আদালতের অনুমতি নিয়ে এফবিআইর ল্যাবে পাঠানো হয়েছিল এবং তার রিপোর্ট এখনো হাতে আসেনি। তিনি বলেন, ‘যারা হত্যায় অংশ নিয়েছেন তাদের ডিএনএ আমরা সংগ্রহ করে এফবিআইর ল্যাবে পাঠিয়েছি। এ ছাড়াও এর আশপাশে যারা ছিলেন তাদেরও ডিএনএ সংগ্রহ করে সিআইডির ল্যাবে পাঠানো হয়েছে। এফবিআইর ল্যাব ও সিআইডির ল্যাবের রিপোর্ট মেলানোর পর বোঝা যাবে এ হত্যার সঙ্গে কারা কারা জড়িত ছিলেন।’ গত বছরের ২৬ ফেব্রুয়ারি রাতে অমর একুশে বইমেলা থেকে বের হওয়ার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির কাছে অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যা করা হয়। এ সময় তার স্ত্রী রাফিদা আহমেদ আহত হন।

 

এ ছাড়া পহেলা বৈশাখের যৌন হয়রানির ঘটনায় করা মামলা সম্পর্কে মনিরুল ইসলাম বলেন, ‘এ ঘটনায় জড়িত একজনকে গ্রেফতার করে আদালতে মামলাটি পুনরুজ্জীবিত করার আবেদন করেছিলাম আমরা। কিন্তু আদালত তা না করে মামলাটি আংশিক তদন্ত করার জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআইকে) দায়িত্ব দিয়েছেন। পিবিআই তদন্ত করছে।’

সর্বশেষ খবর