বৃহস্পতিবার, ৫ মে, ২০১৬ ০০:০০ টা

কাউন্সিল ঘিরেই জাতীয় পার্টির রাজনীতি

শফিকুল ইসলাম সোহাগ

কাউন্সিল ঘিরেই জাতীয় পার্টির রাজনীতি

আগামী ১৪ মে জাতীয় পার্টির অষ্টম কাউন্সিলকে ঘিরে চলছে ব্যাপক দলীয় প্রস্তুতি। নানান ইস্যুতে দলের গ্রুপিং, পাল্টাপাল্টি অবস্থান, মতবিরোধ থেকে সরে এসে কাউন্সিল সফল করতে নেতা-কর্মীরা একযোগে কাজ শুরু করেছেন। বিশেষ করে রওশন এরশাদকে সিনিয়র কো-চেয়ারম্যান ঘোষণার পর দলের অধিকাংশ এমপি এখন কাউন্সিল সফল করতে মাঠে নেমেছেন। রমনার ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স মিলনায়তন ও পার্শ্ববর্তী মাঠে সংসদে প্রধান বিরোধী দলের এই কাউন্সিল অনুষ্ঠিত হবে।

গতকাল এ প্রসঙ্গে জানতে চাইলে জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার বাংলাদেশ প্রতিদিনকে বলেন, জাতীয় সম্মেলনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। যে কয়টি জেলার সম্মেলন বাকি রয়েছে, ১৪ মের আগে সেসব জেলার সম্মেলন সম্পন্ন হবে। কাউন্সিলে কাউন্সিলর, আমন্ত্রিত অতিথি, ডেলিগেটসহ প্রায় ৫০ হাজার অতিথি উপস্থিত থাকবেন বলে আশা করছি। তিনি বলেন, সকাল ১০টা থেকে দুপুর২টা পর্যন্ত সাধারণ সম্মেলন, দুপুর ২টা থেকে মিলনায়তনে কাউন্সিলরদের নিয়ে মূল সম্মেলন অনুষ্ঠিত হবে। জাতীয় কাউন্সিলকে কেন্দ্র করে সারা দেশে নেতা-কর্মীদের মধ্যে নতুন প্রাণচাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এ সম্মেলনের মাধ্যমে জাতীয় পার্টি নতুনভাবে যাত্রা শুরু করবে। জানা যায়, সম্মেলন সফল করতে প্রতিদিন দলের কো-চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব রুহুল আমিন হাওলাদারের নেতৃত্বে প্রতিদিন এক-একটি উপ কমিটির বৈঠক হচ্ছে। রওশনকে সিনিয়র কো-চেয়ারম্যান ঘোষণার পর তিনিও নিয়মিত বনানী অফিসে আসছেন। কাউন্সিলের খোঁজখবর নিচ্ছেন। বৈঠক করছেন। এরশাদের সভা-সমাবেশে যোগ দিচ্ছেন। কাউন্সিল সফল করতে ইতিমধ্যে সারা দেশে পোস্টার পাঠানো হয়েছে। ৭৬টি সাংগঠনিক জেলার সভাপতি ও সেক্রেটারিদের সঙ্গে সভা হয়েছে। ডেলিগেট ও কাউন্সিলরদের কার্ড বিতরণ হয়েছে। সব দূতাবাসে আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে। পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদের নেতৃত্বে একটি টিম দুই-একদিনের মধ্যে ঝটিকা সফরে যাবেন। খুলনায় যাবেন পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়ের নেতৃত্বে প্রতিনিধি দল। পার্টির প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সল চিশতী বলেন, এইচ এম এরশাদ এবং রওশন এরশাদ একমঞ্চে ওঠায় সারা দেশ থেকে নেতা-কর্মীরা আমাদের অভিনন্দন জানাচ্ছেন। পার্টিতে যে বিভাজন ছিল তা দূর হয়েছে। ফলে আগামী ১৪ মে জাতীয় পার্টির সফল কাউন্সিল অনুষ্ঠিত হবে বলে আমরা আশাবাদী। পার্টির আরেক প্রেসিডিয়াম সদস্য মীর আবদুস সবুর আসুদ বলেন, কাউন্সিল সফল করার জন্য ঢাকা-৫ আসনে জাতীয় পার্টির প্রতিটি অঙ্গসংগঠনের সভা সফলভাবে সম্পন্ন করেছি। আশা করছি জাতীয় পার্টির সফল কাউন্সিল দেখে দেশবাসী বুঝতে পারবে, এইচ এম এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টি আগামীতে ক্ষমতায় যাওয়ার জন্য প্রস্তুত। আরেক প্রেসিডিয়াম সদস্য তাজ রহমান বলেন, স্যার (এরশাদ) ও ম্যাডামকে (রওশন) পাশাপাশি দেখে তৃণমূল থেকে শুরু করে কেন্দ্রের সর্বস্তরের নেতা-কর্মীরা খুশি। সবাই উজ্জীবিত। এই অবস্থা অটুট থাকলে দলকে শক্তিশালী করে আগামী জাতীয় নির্বাচনে আমরা অনেক ভালো করতে পারব। ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক সুজন দে বলেন, ঢাকা মহানগর দক্ষিণ থেকে সৈয়দ আবুল হোসেন বাবলার নেতৃত্বে ১৫ হাজার নেতা-কর্মীর মিছিল যাবে কাউন্সিলে। স্যার-ম্যাডাম এক হওয়ায় আমরা বিশাল উৎসাহ-উদ্দীপনা নিয়ে কাজ করছি। ১৪ মে দেশের অন্যান্য কথিত বড় রাজনৈতিক দল ও দেশবাসী দেখবে জাতীয় পার্টি কত শক্তিশালী।

ডেমরায় জাপার কর্মিসভা : জাতীয় পার্টির কাউন্সিল সফল করতে ডেমরা স্টাফ কোয়ার্টার সংলগ্ন মার্কেটে দলীয় কর্মিসভা অনুষ্ঠিত হয়েছে গতকাল। সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্টির প্রেসিডিয়াম সদস্য মীর আবদুস সবুর আসুদ বলেন, কাউন্সিল সফল করতে ডেমরায় পর্যায়ক্রমে জাতীয় পার্টির প্রত্যেকটি অঙ্গসংগঠনের সভা অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে সব ডেলিগেটকে উপস্থিত থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, জাতীয় পার্টির আমলে মানুষ সুখে ছিল। মানুষ আবার জাতীয় পার্টির সরকারে ফিরতে চায়।

যুব সংহতির কমিটি : সাবেক ছাত্রনেতা রেজাউল গনি পলাশকে আহ্বায়ক ও আবুল মনসুর নয়নকে সদস্য সচিব করে জাতীয় যুব সংহতি ফেনী জেলা শাখার ৬১ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে। যুব সংহতির সাধারণ সম্পাদক বেলাল হোসেনের সুপারিশে সংগঠনের সভাপতি অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া কমিটির অনুমোদন দেন।

সর্বশেষ খবর