বৃহস্পতিবার, ২৬ মে, ২০১৬ ০০:০০ টা

জন্মদিনে নজরুল বন্দনা

সাংস্কৃতিক প্রতিবেদক

জন্মদিনে নজরুল বন্দনা

দ্রোহ, প্রেম, সাম্য ও মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম। আজীবন তিনি মানবতার বন্দনা করে গেছেন। কবিতার পঙিক্তর প্রতিটি উচ্চারণে ও গানের বাণী ও সুরে মানবতার জয়গান গেয়েছেন বাঙালির প্রেমের কবি ও মানবতার কবি। গতকাল ১১ জ্যৈষ্ঠ ছিল কবির ১১৭তম জন্মজয়ন্তী। কবির সুরে ও আবৃত্তির দীপ্ত উচ্চারণে সারা দেশের মানুষ গেয়েছেন নজরুলের জয়গান।

নানা বর্ণাঢ্য আয়োজনে রাজধানীসহ সারা দেশে দিনব্যাপী উদযাপিত হয়েছে প্রেম, দ্রোহ ও মানবতার কবির ১১৭তম জন্মজয়ন্তী। সকালে কবির ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবির সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শুরু হয় জন্মজয়ন্তীর আয়োজন।

জাতীয় পর্যায়ের আয়োজন : এবারের নজরুল জয়ন্তীর মূল আয়োজন অনুষ্ঠিত হয়েছে চট্টগ্রামের এম এ আজিজ আউটার স্টেডিয়ামে। সমাধিতে পুষ্পস্তবক অর্পণ : সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মসজিদ কমপ্লেক্সের পাশে নজরুলের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ ও কবি পরিবারসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যক্তিরা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর