Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ৩ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ২ জুন, ২০১৬ ২৩:৫৮
সহিংসতায় নড়াইল ও গাইবান্ধায় নিহত ২
প্রতিদিন ডেস্ক
সহিংসতায় নড়াইল ও গাইবান্ধায় নিহত ২

নড়াইল ও গাইবান্ধায় নির্বাচনী সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২২ জন। ৪ জুন অনুষ্ঠিতব্য ষষ্ঠ দফা নির্বাচন ঘিরে বুধবার দিবাগত রাত ও গতকাল এ সহিংসতার ঘটনা ঘটে। এ নিয়ে গতকাল পর্যন্ত চলমান ইউপি নির্বাচনে নিহতের সংখ্যা ১২৫-এ দাঁড়াল। এ ছাড়া ময়মনসিংহে নির্বাচন-পরবর্তী এবং রাজশাহীতে নির্বাচন-পূর্ব হামলা, সংঘাত হয়েছে। এতে জখম হয়েছেন ১৮ জন। সিরাজগঞ্জের শাহজাদপুরে চেয়ারম্যান প্রার্থী ও সাবেক এমপির বাড়ি লক্ষ্য করে গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের খবর—

নড়াইল : লোহাগড়ার কোটাকোল ইউনিয়নে দুই পক্ষের সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় গুলিতে এক যুবক নিহত হয়েছেন। নিহত মিশান মুন্সী (২৫) ভাটপাড়ার সিদ্দিক মুন্সীর ছেলে। এ সময় গুলিবিদ্ধসহ আহত হয়েছেন ১০ জন। ইউনিয়নের তেলকাড়া গ্রামে গতকাল এ ঘটনা ঘটে। আহতদের লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্স, নড়াইল হাসপাতাল ও খুলনা মেডিকেলে ভর্তি করা হয়েছে। এলাকাবাসী জানান, কোটাকোল ইউপি নির্বাচন নিয়ে নৌকার প্রার্থী হেমায়েত হোসেন হিমু ও আওয়ামী লীগের বিদ্রোহী খান জাহাঙ্গীর আলমের সমর্থকদের মধ্যে বিরোধ চলছিল। বৃহস্পতিবার দুপুরে হিমুর সমর্থকরা মিছিলের আয়োজন করে। এ সময় জাহাঙ্গীরের লোকজন অস্ত্রশস্ত্র নিয়ে তাদের ধাওয়া করলে সংঘর্ষ বাধে।

গাইবান্ধা : গোবিন্দগঞ্জ উপজেলার সাপমারা ইউনিয়নের দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষে আবদুল খালেক নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। বুধবার দিবাগত রাতের এ ঘটনায় আহত হয়েছেন ১২ জন। নিহত খালেক হরিপুর গ্রামের চান্দু মিয়ার ছেলে। আহত আটজনকে গোবিন্দগঞ্জ ও ঘোড়াঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পুলিশ জানায়, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী কর্মী-সমর্থক নিয়ে বুধবার রাতে খামারপাড়া গ্রামে প্রচারণায় যান। এ সময় নৌকা প্রার্থীর লোকজনের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে। এতে আহত হন ১২ জন। পরে ঘটনাস্থলের কাছ থেকে একজনের লাশ উদ্ধার করা হয়। নিহতের স্ত্রীর দাবি, তার স্বামী সংঘর্ষে জড়িত ছিলেন না, দেখতে গিয়ে নিখোঁজ হয়েছিলেন।

রাজশাহী : বাঘায় আওয়ামী লীগ সমর্থিত ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে ১৫ জন আহত হয়েছেন। চক রাজাপুর ইউনিয়নের চকরাজপুর গ্রামে গতকাল এ ঘটনা ঘটে। তাদের প্রথমে বাঘা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে আশঙ্কাজনক অবস্থায় দুজনকে রাজশাহী মেডিকেলে পাঠানো হয়েছে। বাঘা থানার ওসি জানান, চক রাজাপুরে একই দলের দুজন প্রার্থী থাকায় আগে থেকেই বিরোধ চলছিল। তারই পরিপ্রেক্ষিতে এ ঘটনা ঘটেছে।

ময়মনসিংহ : মুক্তাগাছায় পঞ্চম ধাপের নির্বাচন-পরবর্তী সহিংসতায় বাশাটী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলী এমদাদ নিজ দলের কর্মী-সমর্থকের হাতে মারপিটের শিকার হয়েছেন। বুধবার দিবাগত রাতে উপজেলার কৃঞ্চনগর বাজারে এ ঘটনা ঘটে। এ সময় এমদাদের সঙ্গে থাকা তার ভাতিজা রুবেল ও আওয়ামী লীগ নেতা বোরহান উদ্দিনও আহত হন। এমদাদকে ময়মনসিংহ মেডিকেলে ভর্তি করা হয়েছে। সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের শাহজাদপুরের কৈজুরী ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জহুরুল ইসলাম ও তার সমর্থক জাতীয় পার্টির সাবেক এমপি নুরুল ইসলাম তালুকদার চান মিয়া, সাবেক ইউপি সদস্য শুকুর আলী ও বিএনপি প্রার্থী আবদুল কায়ুমের বাড়ি লক্ষ্য করে গুলি ও বোমা নিক্ষেপের ঘটনা ঘটেছে। মাদারীপুর : ষষ্ঠ দফা ইউপি নির্বাচনে শিবচরের সন্ন্যাসীর চর ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থীর লোকজন আচারণবিধি লঙ্ঘন ও প্রতিপক্ষকে প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। গতকাল বিএনপি সমর্থকরা প্রচারণায় নামলে ইউনিয়ন যুবলীগের সম্পাদক মনির মোল্লার নেতৃত্বে মোটরসাইকেল নিয়ে শোডাউন দিয়ে ভীতিকর পরিস্থিতি তৈরি করে। রাণীনগর : নওগাঁর রাণীনগরে গত ২৮ মে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে সহিংসতার ঘটনায় করা মামলায় ছয় গ্রামের পুরুষেরা গ্রেফতার আতঙ্কে রয়েছেন। ভয়ে রাতে কেউ বাড়িতে থাকছেন না। ফেনী : সদর উপজেলার ধর্মপুর ও বালিগাঁও ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করে দিয়েছে উচ্চ আদালত। বৃহস্পতিবার দুপুরে এই সংক্রান্ত একটি চিঠি সংশ্লিষ্ট দফতরে এসে পৌঁছেছে। নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচনে প্রভাব বিস্তার, হামলা, ভাঙচুরের অভিযোগ তুলে ধর্মপুরের আক্রামুজ্জামান ও বালিগাঁও ইউনিয়নের নজরুল ইসলাম নামে দুই ব্যক্তি নির্বাচন স্থগিত চেয়ে উচ্চ আদালতে রিট করেন।




up-arrow