Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ৩ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৩ জুন, ২০১৬ ০২:৫০
বালির নিচে পড়ে মৃত্যু
৩২ ফুট গভীর থেকে শিশুর লাশ উদ্ধার
গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে জলাশয় ভরাটের সময় বালির নিচে চাপা পড়ে এক শিশুর মৃত্যু হয়েছে। প্রায় ২৮ ঘণ্টা চেষ্টা চালিয়ে গত রাতে ৩২ ফুট গভীর ওই জলাশয়ের বালির নিচ থেকে শিশুটির লাশ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

নিহত শিশুর নাম শ্রীবাসচন্দ্র (১১)। সে সিরাজগঞ্জের কাজীপুরের সোনাইমুখী গ্রামের নিরঞ্জনের ছেলে ও কোনাবাড়ী বর্ণমালা কিন্ডারগার্টেনের প্রথম শ্রেণির ছাত্র।

স্বজন ও এলাকাবসী জানায়, কোনাবাড়ী জরুন এলাকার একটি জলাশয় ড্রেজার পাইপ লাগিয়ে বালি দিয়ে ভরাটের কাজ করা হচ্ছিল। বুধবার বিকাল ৫টার দিকে ওই জলাশয়ের পাশে বন্ধুদের সঙ্গে খেলা করছিল শ্রীবাস। খেলার সময় প্রায় ৩২ ফুট গভীর জলাশয়ের গর্তে পড়ে বালিচাপা পড়ে সে। রাত ৮টার দিকে বন্ধুরা ঘটনাটি পরিবারকে জানায়। তখন স্বজনরা জলাশয়ে শ্রীবাসের খোঁজ করতে চাইলে বালি ভরাটকারীরা বাধা দেন। গতকালও সেখানে বালি ফেলা অব্যাহত ছিল। এক পর্যায়ে স্থানীয়দের আবেদনের পরিপ্রেক্ষিতে শিশুটিকে খোঁজার অনুমতি দেন তারা। এলাকাবাসী দীর্ঘ চেষ্টা চালিয়ে উদ্ধার করতে পারেনি। খবর পেয়ে গতকাল দুপুরে ফায়ার সার্ভিস কর্মী ও ডুবুরিরা প্রায় ৩২ ফুট গভীরের পানি অপসারণ করে রাত ৮টার দিকে বালির নিচ থেকে শ্রীবাসের লাশ উদ্ধার করেন। গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আক্তারুজ্জামান জানান, যথাসময়ে শিশুটির ব্যাপারে কেউ ফায়ার সার্ভিসকে অবহিত করেনি।

এই পাতার আরো খবর
up-arrow