Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ১০ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ১০ জুন, ২০১৬ ০১:৫৫
প্রধানমন্ত্রী এতিম ও আলেমদের সঙ্গে ইফতার করলেন
নিজস্ব প্রতিবেদক

এতিম, প্রতিবন্ধী শিশু, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও আলেম-উলামা-মাশায়েকদের সঙ্গে ইফতার করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল রমজানের তৃতীয় দিনে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

ইফতার শুরুর ২৮ মিনিট আগে মাহফিলস্থলে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তিনি গণভবনে স্থাপিত বিশাল পান্ডেলের প্রতিটি স্থান ঘুরে ঘুরে এতিম, প্রতিবন্ধীসহ আগত অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং তাদের খোঁজখবর নেন। ইফতারের আগে দেশ ও জাতির সমৃদ্ধি, শান্তি, উন্নয়ন ও সাফল্য কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার সহধর্মিণী বেগম ফজিলাতুন্নেসা মুজিবসহ ১৫ আগস্টের সব শহীদ, শহীদ জাতীয় চার নেতা, শহীদ মুক্তিযোদ্ধা ও গণতান্ত্রিক আন্দোলনে সব শহীদের রুহের মাগফিরাতও কামনা করা হয়।  প্রধানমন্ত্রীর আহ্বানে প্রায় ২ শতাধিক এতিম ও প্রতিবন্ধী শিশুরা শরিক হন ইফতার মাহফিলে। পরম মমতায় প্রধানমন্ত্রী এতিম, প্রতিবন্ধী শিশু ও মেধাবী শিক্ষার্থীদের কাছে টেনে নেন। তাদের খোঁজখবর নেন। তিনি তাদের কষ্টের কথা শোনেন। ছোট ছোট শিশুদের বুকে টেনে নিয়ে মুখে হাসি ফোটানোর চেষ্টা করেন প্রধানমন্ত্রী। শিশুরাও প্রধানমন্ত্রীকে কাছে পেয়ে আনন্দে উচ্ছ্বসিত হয়ে পড়ে। অনুষ্ঠানস্থল ঘুরে প্রধানমন্ত্রী যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও আলেমদের সুখ-দুঃখের খোঁজখবর নেন, তাদের সঙ্গে কুশল বিনিময় করেন।

নারীকে বাদ দিয়ে প্রকৃত উন্নয়ন সম্ভব নয় : যুক্তরাষ্ট্রভিত্তিক সংস্থা ‘ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের’ ছয় সদস্যের প্রতিনিধিদল গতকাল সকালে সংসদ ভবন কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে। এ সময় প্রধানমন্ত্রী বলেন, আমাদের মূল জনগোষ্ঠীর অর্ধেক নারী। নারীদের উন্নয়নের বাইরে রেখে কখনো প্রকৃত উন্নয়ন সম্ভব নয়। কোনো দেশই মূল জনগোষ্ঠীর একটি অংশকে বাদ দিয়ে উন্নয়ন করতে পারে না। সমাজের সবাইকে সঙ্গে করেই আমাদের উন্নয়নের পথে এগিয়ে যেতে হবে। বৈঠকের পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিক ব্রিফিং-এ এ কথা জানান। বৈঠকে সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি, সাবেক মন্ত্রী হাছান মাহমুদ এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।




up-arrow