Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২ অক্টোবর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ২১ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ২০ জুন, ২০১৬ ২৩:৩১
ভেজাল খাদ্য-পণ্য বিক্রি
জরিমানা ৩৫ প্রতিষ্ঠানকে
নিজস্ব প্রতিবেদক

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি, খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্য মেশানোর অপরাধে কয়েকটি হোটেল অ্যান্ড রেস্টুরেন্টসহ মোট ৩৫ প্রতিষ্ঠানকে পাঁচ লাখ ১২ হাজার টাকা জরিমানা করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ও র‌্যাব পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

গতকাল চকবাজার, বংশাল, মতিঝিল, রমনা, পল্টন ও গুলশান-১ এলাকায় এসব ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এ সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর জরিমানা করেছে ৩৪টি প্রতিষ্ঠানকে এরং র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত একটি রেস্টুরেন্টকে জরিমানা করেছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অপরাধে চকবাজারের রয়েল রেস্টুরেন্টকে ৪০ হাজার টাকা, বংশালের ক্যাফে রাজধানীকে ১০ হাজার টাকা, নিউ ঘরোয়া হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট ২২ হাজার টাকা, মতিঝিল ঘরোয়া হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ৪০ হাজার টাকা, মতিঝিলের এশিয়া গার্ডেন রেস্তোরাঁকে ১৫ হাজার টাকা, আল ইমরান হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা, সিগালকে ১০ হাজার টাকা ও দি সান রেস্টুরেন্টকে তিন হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও ওয়ারীর হোটেল আরাফাত রেস্টুরেন্টকে ৩০ হাজার টাকা, শাহ চন্দ্রপুরী হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা, রওশন হোটেল অ্যান্ড রেন্টুরেন্টকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে চকবাজারের রানা ভ্যারাইটিজ স্টোরকে ১০ হাজার টাকা, বংশালের মুসলিম সুইটসকে পাঁচ হাজার টাকা, আদাবর এলাকার প্রিন্স বাজারকে ৫০ হাজার টাকা এবং দারুস সালাম ও শাহআলী এলাকায় ৫টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে খাবারে কাপড়ের রং ব্যবহার, মেয়াদোত্তীর্ণ পাউরুটি উৎপাদন ও বিক্রি এবং পঁচা-বাসি খাবার রাখার অপরাধে গুলশান-১ এর এবাকাশ রেস্টুরেন্টকে এক লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফিরোজ আহমেদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত।




এই পাতার আরো খবর
up-arrow