Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : শনিবার, ২ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২ জুলাই, ২০১৬ ০০:২৭
পদ্মায় ভরা পানির ঢেউ
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
পদ্মায় ভরা পানির ঢেউ
বর্ষা মৌসুম শুরুর সঙ্গে সঙ্গে পদ্মায় বাড়তে শুরু করেছে পানির প্রবাহ। সেই সঙ্গে বেড়ে গেছে মাঝিদের ব্যস্ততা। ভরা বর্ষায় পদ্মায় নৌকা ভাসাতে এখন নৌকা মেরামতে ব্যস্ত মাঝিরা। ছবিটি রাজশাহী নগরীর বুলনপুর পদ্মাপাড় থেকে তোলা —বাংলাদেশ প্রতিদিন

মাত্র এক সপ্তাহ আগেও পদ্মা ছিল খালের মতো। বৃষ্টি না হওয়ায় আষাঢ়েও পানি ছিল না। তবে গত সোমবার থেকে পদ্মায় আসতে শুরু করেছে পানি। পদ্মা ফিরে পাচ্ছে তার যৌবন। আর এতে খুশি পদ্মাতীরের মানুষ।

মরা পদ্মায় পানি আসায় ব্যস্ত সময় পার করছেন নদীর তীরের মানুষ। বিশেষ করে জেলেরা মাছ ধরার প্রস্তুতি নিতে শুরু করেছেন। নতুন নৌকা বানানোর যজ্ঞ চলছে পদ্মাপাড় জুড়ে।   স্থানীয় শামীম হোসেন বলেন, কয়েকদিন আগেও পদ্মায় পানি ছিল না। কিন্তু হঠাৎ করে পানি আসায় পদ্মা তার যৌবন ফিরে পেয়েছে। উজানের ঢলে পদ্মা তার রূপ ফিরে পাওয়ায় তারা খুশি। ফুদকিপাড়া এলাকার সোহেল রানা জানান, বর্ষা মৌসুমে জেলেরা পদ্মায় মাছ ধরেন। কিন্তু বর্ষার মাঝামাঝিতেও পদ্মায় পানি না আসায় তারা হতাশ ছিলেন। রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের দেওয়া তথ্য মতে, গত বছরের এই সময়েও পানিতে টইটম্বুর ছিল পদ্মা। কিন্তু এ বছর পদ্মায় পানি এসেছে বিলম্বে। রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী এসএম আলী মর্তুজা জানান, গত দুই-তিন বছর থেকে পদ্মায় বিলম্বে পানি আসছে। গত বছর এই সময়ে নদীতে যে পরিমাণ পানি ছিল, এবার তার চেয়ে কম।

এই পাতার আরো খবর
up-arrow