Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭

প্রকাশ : রবিবার, ৩ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৩ জুলাই, ২০১৬ ০০:১৩
খুলনার বিদেশিরা নিরাপত্তা বলয়ে
সর্বোচ্চ সতর্কতায় চট্টগ্রাম পুলিশ
নিজস্ব প্রতিবেদক, খুলনা

গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার পর নড়েচড়ে বসেছে খুলনার মহানগর ও জেলা পুলিশ। খুলনা মহানগরীতে অবস্থানরত ১৯০ জন বিদেশির নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিদেশিরা যে সব হোটেল ও ভাড়াবাড়িতে অবস্থান করছেন, সেখানে সিসি ক্যামেরা ও সার্বক্ষণিক পুলিশ মোতায়েন করা হয়েছে।

অবশ্য আগেই নিরাপত্তার জন্য নগরীর ডাকবাংলো, পিকচার প্যালেস, শিববাড়ি মোড়সহ কয়েকটি গুরুত্বপূর্ণ স্থান সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। পাশাপাশি সংখ্যালঘুদের স্থাপনা ও ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার নিবাস চন্দ্র মাঝি গতকাল দুপুরে তার কার্যালয়ে বাংলাদেশ প্রতিদিনকে বলেন, সন্ত্রাসী গোষ্ঠী সারা দেশে পরিস্থিতি অস্থিতিশীল অশান্ত করার জন্য এসব হামলা চালাচ্ছে। তবে খুলনায় সাধারণ মানুষকে সচেতন করাসহ পুলিশকে সতর্ক অবস্থায় রাখা হয়েছে। তিনি বলেন, নগরীর বিভিন্ন স্থানে চেক পোস্ট বসানো হয়েছে। দুই হাজার পুলিশ সদস্য মাঠে সক্রিয় রয়েছে। রোজার মধ্যে মালয়েশিয়াসহ বিভিন্ন দেশ থেকে বিদেশিরা চিল্লায় (ধর্মীয় সফর) খুলনায় এসেছেন, তাদের চলাফেরায়ও পুলিশি সহায়তা দেওয়া হচ্ছে। কাদিয়ানীদের মসজিদগুলোতে জুমার নামাজের সময় পুলিশ প্রহরার ব্যবস্থা রাখা হয়েছে। এ ছাড়া সংখ্যালঘুদের সঙ্গে পুলিশের পক্ষ থেকে বৈঠক করা হয়েছে। তাদের চলাফেরা পুলিশকে অবহিত করতে বলা হয়েছে।

কুমিল্লায় ৪০০ বিদেশির নিরাপত্তা জোরদার : রাজধানীর গুলশান-২ এর হলি আর্টিসান রেস্তোরাঁয় দেশি-বিদেশি নাগরিকদের জিম্মি ও হতাহতের ঘটনার পর গতকাল ভোর থেকে কুমিল্লা মহানগরীসহ জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অবস্থানরত প্রায় ৪০০ বিদেশির নিরাপত্তা জোরদার করা হয়েছে।   কুমিল্লা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন জানান, এ ছাড়াও জেলার বিভিন্ন গ্যাস ফিল্ড, ইপিজেড, ধর্মীয় উপাসনালয়সহ নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে নিরাপত্তা জোরদার করা হয়েছে। মুরাদনগর উপজেলার বাখরাবাদ গ্যাস ফিল্ড, নব গঠিত বাঙ্গরা বাজার থানার বাঙ্গরা গ্যাস ফিল্ড এবং দেবিদ্বার উপজেলার গোপালনগর গ্যাস ফিল্ডে অবস্থানরত বিদেশি নাগরিকদের নিরাপত্তা জোরদার করা হয়েছে। কুমিল্লা ইপিজেড এলাকায় প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

এই পাতার আরো খবর
up-arrow