Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৭

ঢাকা, শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৭
প্রকাশ : রবিবার, ৩ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৩ জুলাই, ২০১৬ ০০:১৭
রূপগঞ্জের সন্ত্রাসী তাহের গ্রেফতার
রূপগঞ্জ প্রতিনিধি
রূপগঞ্জের সন্ত্রাসী তাহের গ্রেফতার

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় তাহের বাহিনীর প্রধান আবু তাহেরকে শুক্রবার রাতে গ্রেফতার করেছে পুলিশ। এর আগে উপজেলার চনপাড়া বস্তির সন্ত্রাসী সমশেরকে গ্রেফতারের সময় ডিবি পুলিশের ওপর হামলা চালিয়েছিল তাহের।

তার বিরুদ্ধে পুলিশের ওপর হামলা, চাঁদাবাজি, সাংবাদিকদের ওপর হামলাসহ কয়েকটি মামলা রয়েছে। সন্ত্রাসী আবু তাহেরকে ছাড়িয়ে নিতে পুলিশকে বিভিন্নভাবে হুমকি দিচ্ছেন আদালত কর্তৃক নিষিদ্ধ আশিয়ান সিটির মালিক নজরুল ইসলাম। কারণ তাহের তার ঘনিষ্ঠভাজন।

জানা যায়, ২৬ জুন রবিবার রূপগঞ্জের শীর্ষস্থানীয় সন্ত্রাসী শমসের বাহিনীর প্রধান শমসেরকে চনপাড়া বস্তি থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ। এ সময় শমসের বাহিনীর সঙ্গে ডিবি পুলিশের গোলাগুলি হয়। ওই দিন শমসেরকে ছাড়িয়ে নিতে ডিবি পুলিশের ওপর হামলা চালিয়েছিল সন্ত্রাসী তাহের। এ ঘটনায় তাহেরসহ শমসের বাহিনীর বিরুদ্ধে রূপগঞ্জ থানায় মামলা হয়। স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার মাঝিনা এলাকার হাজী আবদুল মালেকের ছেলে আবু তাহের (৩৫) চনপাড়া এলাকার শীর্ষস্থানীয় সন্ত্রাসী সমশের বাহিনীর অন্যতম সহযোগী। এ ছাড়া তাহের তার নিজ গ্রাম মাঝিনায় ৩০-৪০ জনের সশস্ত্র সন্ত্রাসী বাহিনী গড়ে তুলেছে। তাহের বাহিনী এলাকায় চাঁদাবাজি ও মাদক ব্যবসা করে এবং আশিয়ানের মালিক নজরুলের ভাড়াটে বাহিনী হিসেবে কাজ করে। পুলিশের ওপর হামলা, চাঁদাবাজি ও সাংবাদিক হত্যাচেষ্টার মামলাসহ কয়েকটি মামলা রয়েছে তাহেরের বিরুদ্ধে। এ ছাড়া নিরীহ মানুষের জমিজমা জোরপূর্বক দখল নিয়ে থাকে তাহের ও তার বাহিনী। চাঁদাবাজি, মাদক ব্যবসাসহ বহু অপকর্মের হোতা এই তাহের।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, পুলিশের ওপর হামলার ঘটনায় সন্ত্রাসী আবু তাহেরকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে কায়েতপাড়া, মাঝিনা, চনপাড়াসহ বিভিন্ন এলাকায় মাদক ব্যবসা ও চাঁদাবাজির অভিযোগ রয়েছে। তাহের চনপাড়া বস্তির গডফাদার শমসের বাহিনীর অন্যতম সহযোগী।

এই পাতার আরো খবর
up-arrow