Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০১৭

প্রকাশ : সোমবার, ৪ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৪ জুলাই, ২০১৬ ০০:২৭
প্রতিরোধ সমাবেশ ১১ জুলাই
পাড়া-মহল্লায় শান্তি কমিটি করবে ১৪ দল
নিজস্ব প্রতিবেদক

সম্প্রতি দেশব্যাপী গুপ্তহত্যা এবং শুক্রবার রাজধানীর গুলশানে একটি রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার প্রতিবাদে আগামী ১১ জুলাই কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিরোধ সমাবেশ করবে কেন্দ্রীয় ১৪ দল। একই সঙ্গে জঙ্গিবাদ-সন্ত্রাস বিরোধী জনমত গড়ে তুলতে গ্রামগঞ্জে পাড়া-মহল্লায় শান্তি কমিটি গঠন করবে ক্ষমতাসীন জোট।

গতকাল দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে জোটের এক বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে সভা শেষে সাংবাদিকদের জানান সংগঠনের মুখপাত্র মোহাম্মদ নাসিম। তিনি বলেন, আগামী ১১ জুলাই কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিরোধ সমাবেশ করা হবে। ১২ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত দেশের সব ইউনিয়ন-উপজেলা-জেলায় পাড়া-মহল্লায় কবি-সাহিত্যিক, সাংবাদিকসহ জনগণকে সম্পৃক্ত করে ১৪ দল সন্ত্রাস বিরোধী শান্তি কমিটি করবে। এ ছাড়া ২৪ জুলাই থেকে পরবর্তী সাত দিনব্যাপী সারা দেশে প্রতিবাদ সমাবেশ করবে ১৪ দল।

এর আগে মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, আওয়ামী লীগের অ্যাডভোকেট সাহারা খাতুন, মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিএম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী, ফরিদুন্নাহার লাইলী, মৃণাল কান্তি দাস, এসএম কামাল হোসেন। জাসদের একাংশের শিরিন আখতার, জাসদ আরেক অংশের শরিফ নুরুল আম্বিয়া, নাজমুল হক প্রধান, সাম্যবাদী দলের দিলীপ বড়ুয়া, তরিকত ফেডারেশনের এমএ আউয়াল, গণতন্ত্রী পার্টির  নুরুর রহমান সেলিম, অধ্যাপক ডা. শহিদুল্লাহ সিকদার, ডা. শাহাদাৎ হোসেন, কমিউনিস্ট কেন্দ্রের ওয়াজেদুল ইসলাম প্রমুখ।

এই পাতার আরো খবর
up-arrow