Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০১৭
প্রকাশ : রবিবার, ১০ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১০ জুলাই, ২০১৬ ০০:০১
লম্বা ঈদ ছুটি শেষে আজ খুলছে অফিস আদালত
নিজস্ব প্রতিবেদক

পবিত্র ঈদুল ফিতরের ৯ দিনের লম্বা ছুটি শেষে সচিবালয়সহ সরকারি সব অফিস-আদালত, ব্যাংক-বীমা শেয়ারবাজার খুলছে আজ। বেসরকারি ব্যাংক-বীমা, স্বায়ত্তশাসিত অফিস, আধা সরকারি অফিসও খুলছে রবিবার। ইতিমধ্যে স্বজনদের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগির পর রাজধানীতে ফিরতে শুরু করেছে মানুষ।

ঈদের ছুটির পর প্রথম দিনের অফিস থাকে অনেকটাই কর্মচাঞ্চল্যহীন। অনেকেই ছুটিতে থাকেন। যারাও আসেন ঈদের শুভেচ্ছা ও কুশলাদি বিনিময়েই মূলত প্রথম দিনের অফিস কাটিয়ে দেন তারা। মন্ত্রিসভার নিয়মিত বৈঠক হয়ে থাকে সোমবার। ঈদ ছুটির পর দ্বিতীয় কর্মদিবসেই মন্ত্রিসভার বৈঠক আগামীকাল সোমবার অনুষ্ঠিত হবার কথা রয়েছে। দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর সারা দেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে বৃহস্পতিবার। ঈদের দিনের সঙ্গে আগে ও পরে মিলিয়ে এবার ৯দিন ছুটি ভোগ করেছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। বৃহস্পতিবার ঈদের দিন পড়ায় এবার অবশ্য বেসরকারি খাতের চাকরিজীবীরা ঈদের পর অন্যবারের তুলনায় কম ছুটি ভোগ করেছেন।

এর আগে আগামী ১৬ জুলাই শনিবার অফিস খোলা রাখার সিদ্ধান্তে গত ৪ জুলাই সবার জন্য ছুটি ঘোষণা করে সরকার। এবার ঈদে শুক্র ও শনিবার মিলিয়ে শবেকদর ও ঈদুল ফিতরে টানা ৯দিন ছুটি ঘোষণা করা হয়। সরকারি হিসাব মতে, ৬ জুলাই বুধবার সম্ভাব্য ঈদুল ফিতর ধরে ৫ থেকে ৭ জুলাই তিনদিনের সঙ্গে ৩ জুলাই রবিবার শবেকদর এবং এর সঙ্গে ৪ জুলাইকে বদলি ধরে ৯দিনের ছুটি কাটিয়েছেন সরকারি চাকরিজীবীরা। দীর্ঘ ছুটির পর সপ্তাহের প্রথম দিন রবিবার দেশের সব ব্যাংক-বীমা খুলছে আজ। সেই সঙ্গে লেনদেন শুরু হবে দেশের দুই শেয়ারবাজারেও। ব্যাংকগুলোতেও স্বাভাবিক লেনদেন চলবে আজ।

এই পাতার আরো খবর
up-arrow