Bangladesh Pratidin

প্রকাশ : মঙ্গলবার, ১২ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১২ জুলাই, ২০১৬ ০০:১৪
সুইসাইড স্কোয়াডের তিন সদস্য রিমান্ডে
টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের কালিহাতী থেকে গ্রেফতার হওয়া নিষিদ্ধ জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সুইসাইড স্কোয়াডের তিন নারী সদস্যের প্রত্যেককে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। এরা হচ্ছে— রোজিনা বেগম (৩০), সাজিদা আক্তার (২২) ও জান্নাতি ওরফে জেমি (১৮)।

টাঙ্গাইল আদালত পরিদর্শক আনোয়ারুল ইসলাম জানান, গতকাল  বেলা সাড়ে ১১টায় ওই তিন নারীকে আদালতে হাজির করে প্রত্যেককে তিন দিনের রিমান্ডের আবেদন করলে আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাসুদ তাদের রিমান্ড মঞ্জুর করেন। সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে গুপ্তহত্যা ও নাশকতার সঙ্গে জড়িত জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সুইসাইড স্কোয়াডের তিন নারী সদস্যের একটি দল টাঙ্গাইলে অবস্থান করছে এমন খবরের ভিত্তিতে গোয়েন্দা তত্পরতার মাধ্যমে তাদের অবস্থান জানা যায়। পরে গভীর রাতে উপজেলার যোকারচর রেলগেটের পাশের একটি বাড়ি থেকে ৫ জুলাই তাদের আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে দুটি চাপাতি, একটি ছোড়া, মানুষ জবাই করার জিহাদি ভিডিওচিত্র ও বোমা তৈরির কলাকৌশল লেখা একটি খাতা উদ্ধার করা হয়।

পরে তাদের কঠোর গোপনীয়তা ও নিরাপত্তার মধ্য দিয়ে মঙ্গলবার বিকালে টাঙ্গাইল গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করে। পরে ডিবি পুলিশ আটকদের সন্ধ্যায় আদালতে হাজির করে রিমান্ড চায়। কিন্তু ঈদের কারণে আদালতের বিচারিক হাকিম অঞ্জন কান্তি দাস তিনজনকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

এই পাতার আরো খবর
up-arrow