Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭
প্রকাশ : বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৩ জুলাই, ২০১৬ ২৩:৫২
বুলেট প্রুফ জ্যাকেট ও হেলমেট চান সংসদ ভবনের নিরাপত্তাকর্মীরা
নিজস্ব প্রতিবেদক
বুলেট প্রুফ জ্যাকেট ও হেলমেট চান সংসদ ভবনের নিরাপত্তাকর্মীরা

সংসদ এলাকায় নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করার নির্দেশ দিয়েছেন ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া। প্রয়োজনে ফোর্স বৃদ্ধি করার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানিয়েছেন তিনি।

নিরাপত্তাকর্মীরা নিজেদের নিরাপত্তার জন্য পর্যাপ্ত বুলেট প্রুফ জ্যাকেট ও হেলমেট সরবরাহ করার অনুরোধ জানিয়েছেন সংসদ ভবনের নিরাপত্তার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সার্জেন্ট অ্যাট আর্মসের কাছে। ডেপুটি স্পিকার এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া বাংলাদেশ প্রতিদিনকে বলেন, সংসদের মতো গুরুত্বপূর্ণ এলাকার নিরাপত্তা বর্তমানে পর্যাপ্ত নয়। স্বরাষ্ট্রমন্ত্রীকে বলেছি জোরালো নিরাপত্তার ব্যবস্থা করতে। সাম্প্রতিককালে যেসব ঘটনা ঘটছে, এতে নিরাপত্তা জোরদার করতে হবে। জানা যায়, গুলশানের আর্টিজান রেস্টুরেন্ট এবং কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলার ঘটনায় সংসদ এলাকায় বসবাসরত সংসদ সদস্য ও সংসদের কর্মকর্তারা উদ্বিগ্ন। এরই পরিপ্রেক্ষিতে নিরাপত্তা ইস্যু নিয়ে সংসদ ভবনে গতকাল এক বৈঠকে এসব নির্দেশনা দেওয়া হয়। পরে ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া, সংসদের সিনিয়র সচিব ড. মো আবদুল রব হাওলাদার, সার্জেন্ট অ্যাট আর্মস কমোডর সৈয়দ আরিফুল ইসলাম, ডেপুটি সার্জেন্ট অ্যাট আর্মস পুলিশ সুপার মো. সেলিম খান ও অন্যান্য কর্মকর্তাদের নিয়ে সংসদ ভবন এলাকার প্রতিটি চেকপোস্ট পরিদর্শন করেন। এ সময় ভিভিআইপিদের প্রবেশপথে (গলফ-৮) নিরাপত্তাকর্মীর সংখ্যা বৃদ্ধি করতে সিনিয়র সচিব ও সার্জেন্ট অ্যাট আর্মসকে নির্দেশ দেন ডেপুটি স্পিকার। চেকপোস্টগুলোতে বিজয় সরণির (৬ নম্বর গেটের) অনুরূপ গাড়ি চেকআপে বিশেষ ক্যামেরা স্থাপনের পরামর্শ দেন। এ ছাড়া সব চেকপোস্টের প্রবেশপথের গতিরোধক বাঁশকলগুলোকে ইলেকট্রিক করার পরামর্শও দেন তিনি। তিনি সংসদ ভবনে অননুমোদিতভাবে কোনো ব্যক্তি বা গাড়ি যাতে প্রবেশ করতে না পারে সে বিষয়ে সতর্ক থাকার নির্দেশ দেন। এ সময় তিনি নিজে দাঁড়িয়ে থেকে কয়েকজন দর্শনার্থীর প্রবেশের বৈধতা যাচাই করেন এবং সংসদ সচিবালয়ের একজন কর্মকর্তার আইডি কার্ড প্রদর্শিত অবস্থায় না থাকায় তাকে ভর্ত্সনা করেন।

এই পাতার আরো খবর
up-arrow