Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : শনিবার, ১৬ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৬ জুলাই, ২০১৬ ০০:১৪
দুর্ঘটনার কবলে ভারতীয় রাষ্ট্রপতির কনভয়ের কার
কলকাতা প্রতিনিধি

দুর্ঘটনার কবলে পড়ল ভারতীয় রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কনভয়ের একটি এসকার্ট কার। গতকাল সকালে দার্জিলিং থেকে বাগডোগরা বিমানবন্দরে যাওয়ার পথে সোনাদায় রাষ্ট্রপতির কনভয়ের দায়িত্বে থাকা তিন নম্বর এসকর্ট কারটি নিয়ন্ত্রণ হারিয়ে কয়েক শত ফুট নিচে গভীর খাদে পড়ে যায়। কনভয়ে ছিলেন পাঁচ নিরাপত্তা রক্ষী। তারা সবাই খাদে পড়ে যান। রাষ্ট্রপতির পিছনেই ছিল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কনভয়। তবে রাষ্ট্রপতি ও মুখ্যমন্ত্রী দুজনই নিরাপদে রয়েছেন।

দুর্ঘটনার জেরে রাষ্ট্রপতি ও মুখ্যমন্ত্রীর কনভয় কিছুসময়ের জন্য আটকে থাকার পর রাষ্ট্রপতি বাগডোগরা বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা দেন। যদিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার কনভয় থামিয়ে গাড়ি থেকে নেমে এসে উদ্ধারকাজের তদারকি করেন। হাতে মাইক্রোফোন নিয়ে সবাইকে আশ্বস্ত করেন। তিনি বলেন সবাই ভালো আছেন। চিন্তা করার কিছু নেই। মুখ্যমন্ত্রীর উদ্যোগেই ঘটনাস্থলে ছুটে আসে সেনাবাহিনী ও রাজ্য পুলিশের সদস্যরা। এরপর সবার সহায়তায় একটি শক্ত দড়ি নিয়ে এসে নিচে পড়ে যাওয়া নিরাপত্তারক্ষীদেরই উদ্ধার করা হয়।

উদ্ধারকারী প্রত্যেক নিরাপত্তারক্ষীর অল্প-বিস্তর আঘাত লেগেছে। যদিও এক নিরাপত্তারক্ষীর হাতে গুরুতর আঘাত লেগেছে বলে জানা গেছে। আহত ছয় নিরাপত্তারক্ষীকেই অ্যাম্বুলেন্সে করে কার্শিয়াং হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনার পরই ঘটনাস্থলে ছুটে আসে র‍্যাফ, ফায়ার সার্ভিসের গাড়ি। পরে উদ্ধারকাজ শেষে মুখ্যমন্ত্রীও বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা দেন। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে খারাপ আবহাওয়া ও ঘন কুয়াশার জন্যই এই দুর্ঘটনা ঘটেছে। তাছাড়া কয়েকদিন বর্ষণের ফলে রাস্তাও ভিজে ছিল। পিচ্ছিল রাস্তায় নিয়ন্ত্রণ হারিয়েই এই দুর্ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিক অনুমান।

এই পাতার আরো খবর
up-arrow