Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭
প্রকাশ : রবিবার, ১৭ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৬ জুলাই, ২০১৬ ২৩:৫৬
শোলাকিয়ায় জঙ্গি হামলা
আটক শরীফুল এখনো হাসপাতালে জাহিদুল রিমান্ডে
কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদের দিন জঙ্গি হামলার সময় র‌্যাবের হাতে আটক শরীফুল ইসলাম ওরফে শফিউল ইসলাম ওরফে সাইফুল ইসলাম ১০ দিন ধরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাকে কবে নাগাদ চিকিৎসকরা ছাড়পত্র দেবেন— তা এখনো নিশ্চিত নয়।

এ ছাড়া পুলিশের হাতে আটক জঙ্গি জাহিদুল হক তানিম গতকাল পর্যন্তও রিমান্ডে ছিলেন।

র‌্যাব-১৪ ময়মনসিংহের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শরিফুল ইসলাম জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে শরীফুল হামলায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। তাছাড়া হামলায় তার সঙ্গে আরও চার-পাঁচজন ছিল বলেও জানিয়েছে। শরীফুলকে পুলিশের কাছে হস্তান্তরের বিষয়ে তিনি বলেন, পুরোপুরি সুস্থ হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শরীফুল কী তথ্য দিয়েছে বা হামলায় আরও কারা জড়িত— তদন্তের স্বার্থে তিনি তা প্রকাশ করতে চাননি। এদিকে কিশোরগঞ্জে পুলিশের হাতে আটক জাহিদুল হক তানিম ১০ দিনের রিমান্ডে রয়েছে। গতকাল তার রিমান্ডের ষষ্ঠ দিন অতিবাহিত হয়েছে। এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা মোহাম্মদ মুর্শেদ জামান জানান, জাহিদ রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিলেও তদন্তের স্বার্থে তা প্রকাশ করা যাচ্ছে না। প্রসঙ্গত, জঙ্গি হামলার সময় শরীফুল ইসলাম ওরফে শফিউল ইসলাম ওরফে সাইফুল ইসলামকে গুলিবিদ্ধ অবস্থায় আটক করে র‌্যাব। তার বাড়ি দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার রানীগঞ্জে। এ ছাড়া কিশোরগঞ্জ শহরের পশ্চিম তারাপাশা এলাকার আবদুস সাত্তারের ছেলে জাহিদুল হক তানিম পুলিশের হাতে আটক হয়। ঘটনার পর পুলিশ আরও পাঁচজনকে আটক করলেও বিশেষ ক্ষমতা আইনে তাদের জেলহাজতে রাখা হয়েছে।

অনুদান : শোলাকিয়ায় জঙ্গি হামলায় নিহত দুই পুলিশ সদস্য জহিরুল ইসলাম ও আনসারুল হক এবং ঝরনা রানীর পরিবারকে ৫০ হাজার টাকা করে অনুদান দিয়েছে আওয়ামী লীগ। গতকাল দুপুরে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এম আফজলের নেতৃত্বে একটি প্রতিনিধি দল পুলিশ সুপারের কার্যালয়ে গিয়ে পুলিশ সুপার আনোয়ার হোসেন খানের কাছে নিহত দুই পুলিশ সদস্যের পরিবারের জন্য ৫০ হাজার টাকা করে এক লাখ টাকা প্রদান করেন। পরে নেতারা চর শোলাকিয়া সবুজবাগ এলাকায় নিহত ঝরনা রানীর বাড়িতে গিয়ে তার পরিবারকে ৫০ হাজার টাকা প্রদান করেন।

মানববন্ধন : শোলাকিয়াসহ সারা দেশে জঙ্গি হামলার প্রতিবাদে কিশোরগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালন করেছে সেক্টর কমান্ডারস ফোরাম ও মুক্তিযোদ্ধা সংসদ। গতকাল বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত শহরের কালীবাড়ি সড়কে এ কর্মসূচি পালিত হয়।

up-arrow