Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭
প্রকাশ : শুক্রবার, ২২ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২১ জুলাই, ২০১৬ ২৩:৩১
শিল্পকলায় ‘আমি ও রবীন্দ্রনাথ’
সাংস্কৃতিক প্রতিবেদক
শিল্পকলায় ‘আমি ও রবীন্দ্রনাথ’

অথৈ একদিন তার বন্ধুর সঙ্গে রবীন্দ্রনাথের স্মৃতিধন্য কুষ্টিয়ার শিলাইদহের কুঠিবাড়ীতে বেড়াতে যায়। কুঠিবাড়ী দেখতে দেখতে এক সময় অথৈ একাই দোতলার সিঁড়ি দিয়ে উপরে উঠে যায়।

হঠাৎ অথৈয়ের সামনে এসে হাজির হন স্বয়ং রবীন্দ্রনাথ। তিনি অথৈকে কুঠিবাড়ী ঘুরিয়ে দেখার আহ্বান জানান। অথৈ ভুলে যায় তার বন্ধুসহ পৃথিবীর সবকিছু। সে রবীন্দ্রনাথের সঙ্গে কথা বলতে থাকে। অথৈয়ের সামনে পর পর হাজির হয় ২৯ বছর, ৬৯ বছর, ২১ বছর ও ৮০ বছরের ভিন্ন ভিন্ন রবীন্দ্রনাথ। উল্লেখিত সময় রবীন্দ্রনাথের সঙ্গে অথৈয়ের কথা হয়, সেই সময়ের রবীন্দ্রনাথের ব্যক্তিজীবন ও তার সৃজনশীলতা নিয়ে। এমন বিষয়ই ফুটে উঠেছে ‘আমি ও রবীন্দ্রনাথ’ নাটকে।

নাটকের দল প্রাঙ্গণেমোর-এর প্রযোজনায় গতকাল সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে মঞ্চায়ন হয় এ নাটকটি। নুনা আফরোজের রচনা ও নির্দেশনায় নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন— নুনা আফরোজ, অনন্ত হিরা, আউয়াল রেজা, রামিজ রাজু, তৌহিদ বিপ্লব, সরোয়ার সৈকত প্রমুখ।

এ ছাড়া একই সময় একাডেমির জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চায়ন হয় আইইউবি থিয়েটার প্রযোজিত নাটক ‘মহুয়া’ ও স্টুডিও থিয়েটার হলে মঞ্চায়ন হয় ঢাকা থিয়েটারের নাটক ‘বিনোদিনী’।

এই পাতার আরো খবর
up-arrow