রবিবার, ১৪ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

জঙ্গি সৃষ্টিকারীদের সঙ্গে ঐক্য নয়

------আমির হোসেন আমু

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, জঙ্গিবাদ সৃষ্টিকারী বিএনপি-জামায়াতের সঙ্গে ঐক্য হতে পারে না। আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গোটা জাতি আজ ঐক্যবদ্ধ। একাত্তরের পরাজিত শক্তি, পঁচাত্তরের ঘাতক, একুশে আগস্ট গ্রেনেড হামলাকারীরাই আজ দেশে জঙ্গি সৃষ্টি করেছে। দেশে বিভাজন সৃষ্টি করতে সেবায়েত, পুরোহিত ও বিদেশিদের হত্যা করছে। ষড়যন্ত্র চলছে, সবাইকে সতর্ক থাকতে হবে। গতকাল রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউটে কেন্দ্রীয় ১৪ দল আয়োজিত বঙ্গবন্ধুর ৪১তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। শিল্পমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কোনোদিন জাতীয় স্বার্থে আপস করেননি। ফাঁসির মঞ্চে গিয়েও তিনি নীতি ও আদর্শের কাছে মাথানত করেননি। চক্রান্তকারীদের কারণে তিনি তার আদর্শ বাস্তবায়ন করতে পারেননি। আজ তার মেয়ে যোগ্য উত্তরাধিকারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করছেন।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে এতে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, জাসদ একাংশের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, জেপির মহাসচিব শেখ শহীদুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওছার, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান, আওয়ামী লীগের দফতর সমন্বয়ক মৃণাল কান্তি দাস, ড. হারুনুর রশীদসহ ১৪ দলের শীর্ষ নেতারা এতে বক্তব্য দেন।

তোফায়েল বলেন, দেশের অগ্রযাত্রাকে নস্যাৎ করতে জঙ্গি হামলা চালানো হচ্ছে। বিএনপির রাজনৈতিক দোসর জামায়াত-শিবির এই জঙ্গি হামলা চালাচ্ছে। এই চক্রই ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলা করে আওয়ামী লীগ সভানেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিল। এরাই বাংলাভাই সৃষ্টি করেছিল। এদের সৃষ্টি জঙ্গিরাই গুলশান, সোলাকিয়ায় হামলা চালিয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, যারা ধর্মের নামে জঙ্গি সৃষ্টি করে মানুষ হত্যা করে তাদের সঙ্গে ঐক্য নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতি আজ ঐক্যবদ্ধ। বেগম মতিয়া চৌধুরী বলেন, যারা ঐক্যের নামে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় তাদের সঙ্গে ঐক্য হতে পারে না।

রাশেদ খান মেনন বলেন, বঙ্গবন্ধু দুঃখি মানুষের মুখে হাসি ফোটানোর জন্য রাজনীতি করতেন। হাসানুল হক ইনু বলেন, রাজনীতির বিষবৃক্ষ বিএনপি। জঙ্গি নির্মূল করতে হলে সাপ, সাপের বাচ্চা ও ডিম মেরে ফেলতে হবে।

শরীফ নুরুল আম্বিয়া বলেন, রাজনৈতিক ঐক্যের অভাবে আমরা সেদিন বঙ্গবন্ধুকে রক্ষা করতে পারিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রক্ষায় আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। শেখ শহীদুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর আদর্শ অনুধাবন করে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে।

সর্বশেষ খবর