বুধবার, ১৭ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

পাবনায় আওয়ামী লীগ নড়াইলে কৃষক লীগ নেতাকে হত্যা

নড়াইল ও পাবনা প্রতিনিধি

নড়াইলের লোহাগড়ায় নূর ইসলাম মৃধা (৬৫) নামে এক কৃষক লীগ নেতাকে গতকাল কুপিয়ে ও পাবনার সাঁথিয়ায় শাহ জামান (৩০) নামে  আওয়ামী লীগ নেতা ও ইউপি সদস্যকে সোমবার রাতে কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শাহ জামানকে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যা করা হয়।

এ সংক্রান্ত প্রতিনিধিদের রিপোর্ট নড়াইল : পুলিশ ও এলাকাবাসী জানায়, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে লোহাগড়া পারমল্লিকপুর গ্রামের ঠাকুর এবং মৃধা বংশের মধ্যে বিরোধ চলে আসছিল।    

এর জের ধরে গতকাল সকালে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে আওয়ামী লীগ সমর্থিত ঠাকুর পক্ষের লোকজন নূর ইসলাম মৃধার বাড়িতে হামলা চালিয়ে তাকে কুপিয়ে মারাত্মক জখম করে।  দ্রুত নড়াইল সদর হাসপাতালে নেওয়া হলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নূর ইসলামের এক মেয়েসহ আরও ১৫ জন আহত হয়েছেন।  পাবনা : শাহ জামান ধোপাদহ ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য। তিনি সাঁথিয়া উপজেলার পাইকোশাখালি গ্রামের মৃত আয়নাল ফকিরের ছেলে। সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, স্থানীয়দের দেওয়া খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। পূর্ব শত্রুতার জেরে তাকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিক ধারণা পুলিশের। তবে এই হত্যাকাণ্ডের সঙ্গে চরমপন্থিদের সংশ্লিষ্টতা রয়েছে কিনা খতিয়ে দেখা হচ্ছে। এ ব্যাপারে থানায় নিহতের স্ত্রী আরিফা খাতুন বাদী হয়ে মামলা করেছেন। শাহ জামান গ্রাম আওয়ামী লীগের কমিটির সভাপতি ছিলেন এবং ধূলাউরী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিপু হত্যা মামলার অন্যতম সাক্ষী ছিলেন।

সর্বশেষ খবর