শিরোনাম
বুধবার, ২৪ আগস্ট, ২০১৬ ০০:০০ টা
পুলিশের সঙ্গে সংঘর্ষ

আটক ১০ ছাত্রলীগ নেতা কারাগারে

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট নগরীর আম্বরখানায় পুলিশের সঙ্গে ছাত্রলীগ নেতা-কর্মীদের সংঘর্ষ হয়েছে। এতে ছয় পুলিশ সদস্য আহত হয়েছেন। সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে ছাত্রলীগের ৩৫ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করেছে। এর মধ্যে ১০ জনকে আটক করেছে পুলিশ। সোমবার রাত সাড়ে ১০টার দিকে সংঘর্ষের ঘটনা ঘটে। আটকদের গতকাল আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) রহমত উল্লাহ জানান, হজরত শাহজালাল (রহ.)-এর ওরস উপলক্ষে সোমবার সন্ধ্যার পর আম্বরখানা পয়েন্ট থেকে চৌহাট্টা-জিন্দাবাজার পয়েন্ট পর্যন্ত রাস্তায় সব ধরনের যানচলাচল বন্ধ করে দেওয়া হয়। রাত সাড়ে ১০টার দিকে আম্বরখানা পয়েন্টে পুলিশের ব্যারিকেড উপেক্ষা করে মোটরসাইকেল নিয়ে ওই রাস্তায় প্রবেশ করতে চান ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সহসম্পাদক মাসুদ কামাল সুফি। এ সময় তিনি পুলিশের সঙ্গে বাকবিতণ্ডায় লিপ্ত হন। এর কিছু সময় পর ৩৫-৪০ জন ছাত্রলীগ নেতা-কর্মী আম্বরখানা পয়েন্টে এসে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে সংঘর্ষে জড়ায়। সংঘর্ষে ছয় পুলিশ সদস্য আহত হন। সংঘর্ষ চলাকালে পুলিশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা মাসুদ কামাল সুফিসহ ১০ জনকে আটক করে।

এদিকে পুলিশের ওপর হামলার ঘটনায় সোমবার রাতে কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) শাহীন মিয়া বাদী হয়ে ছাত্রলীগের ২০ নেতা-কর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১৫-১৬ জনকে আসামি করে মামলা দায়ের করেন। ওই মামলায় আটক ১০ জনকে গ্রেফতার দেখিয়ে গতকাল আদালতে হাজির করা হলে আদালত তাদের জেলহাজতে প্রেরণের নির্দেশ দেয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর