Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৩১ আগস্ট, ২০১৬ ২৩:৩০
হরতাল ডেকে মাঠে ছিল না জামায়াত
নিজস্ব প্রতিবেদক

জামায়াত নেতা যুদ্ধাপরাধী মীর কাসেম আলীর ফাঁসির রায় বহাল রাখার প্রতিবাদে জামায়াতে ইসলামী হরতালের ডাক দিলেও গতকাল মাঠে নামেনি। রাজধানীসহ সারা দেশে তাদের কোনো তত্পরতা ছিল না।

অন্যদিনের মতো সবকিছু স্বাভাবিক ছিল। হরতালে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়কে তীব্র যানজটও দেখা গেছে। হরতালের সমর্থনে কোথাও মিছিল-পিকেটিংয়ের খবর পাওয়া যায়নি।

গতকাল সকালেই অন্য দিনের মতো রাজধানীর সড়কগুলো ব্যস্ত হয়ে ওঠে। ফার্মগেট, শাহবাগ, পল্টন, মতিঝিল, নিউমার্কেট, মগবাজার, মহাখালীসহ গুরুত্বপূর্ণ সড়কে থেমে থেমে যানজট দেখা গেছে। দুপুরের দিকে রাস্তা কিছুটা ফাঁকা থাকলেও বিকাল হতেই রাজপথ যানজটের চেহারা ফিরে পায়। রাজধানী থেকে লঞ্চ, ট্রেন ও দূরপাল্লার বাস ছেড়ে গেছে। এদিকে হরতাল সম্পর্কে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এক বিবৃতিতে বলেন, শান্তিপূর্ণ হরতাল আহ্বান ও পালন করা জনগণের গণতান্ত্রিক মৌলিক অধিকার। সিলেটে জামায়াত নেতা ফয়জুর রহমান, নাটোরে তিনজন, রংপুরে ছয়জন, ময়মনসিংহে দুজন ও কুমিল্লায় পাঁচজনসহ দেশের অন্যান্য স্থানেও জামায়াত-শিবিরের নেতা-কর্মীদের গ্রেফতার করেছে পুলিশ। এদিকে চট্টগ্রাম, রাজশাহী, বরিশাল, সিলেট, বগুড়াসহ বিভিন্ন জেলা থেকে পাঠানো আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিরা জানিয়েছেন— জনজীবনে জামায়াতের ডাকা হরতালের কোনো প্রভাব পড়েনি। সবখানে যথারীতি যানবাহন, অফিস-প্রতিষ্ঠান, স্কুল-কলেজ, বাজার-ঘাট চালু ছিল।

এই পাতার আরো খবর
up-arrow