Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৫ সেপ্টেম্বর, ২০১৬ ২২:৫৭
ছয় দিনের ছুটির ফাঁদে দেশ
নিজস্ব প্রতিবেদক

রোজার ঈদের মতোই কোরবানির ঈদে বাড়তি ছুটি পাচ্ছেন সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা। সব মিলিয়ে ঈদের নির্ধারিত তিন দিন ছুটির সঙ্গে আরও এক দিন ছুটি যুক্ত হচ্ছে।

প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে এই এক দিন যুক্ত হলো। ফলে আগামী শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটির সঙ্গে রবিবার সাধারণ ছুটি ঘোষণা করায় ঈদে মোট ছয় দিনের ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা। তবে ১১ সেপ্টেম্বর ছুটির বদলে ২৪ সেপ্টেম্বর শনিবার অফিস করতে হবে। জানা গেছে, গতকাল মন্ত্রিসভার বৈঠকে ১১ ও ১৫ সেপ্টেম্বর সাধারণ ছুটির প্রস্তাব নিয়ে আলোচনা হয়। মন্ত্রীদের বেশিরভাগই এক দিন অর্থাৎ ১১ সেপ্টেম্বর ছুটি দেওয়ার পক্ষে তাদের মতামত তুলে ধরেন। পরে বিষয়টি প্রধানমন্ত্রীর ওপর ছেড়ে দেওয়া হয়। মন্ত্রিসভা বৈঠকের আলোচনা পর গতকাল  দুপুরে প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে ১১ সেপ্টেম্বর ছুটি ঘোষণার কথা জানান জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক।

তিনি জানান, ঈদে মানুষের ঘরে ফেরার সুবিধার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নির্বাহী আদেশে ১১ তারিখ ছুটি ঘোষণা করেছেন। তবে এর বদলে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ২৪ সেপ্টেম্বর অফিস করতে হবে।

up-arrow