Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১১ সেপ্টেম্বর, ২০১৬ ২২:৫৮
ভয়াল ৯/১১
নিহত ৬ বাংলাদেশির পরিবারে আহাজারি থামেনি আজও
প্রতিদিন ডেস্ক

২০০১ সালের ১১ সেপ্টেম্বর নিউইয়র্কের টুইন টাওয়ারে সন্ত্রাসী হামলায় নিহত ৬ বাংলাদেশির পরিবারে আজও আহাজারি থামেনি। পরিবারের পক্ষ থেকে ওই ভয়াল দিনটির ১৫তম বার্ষিকীকে স্মরণ করে সন্ত্রাসীদের প্রতি ধিক্কার জানানো হয়েছে।

সূত্র : এনআরবি নিউজ, নিউইয়র্ক। ওই হামলার ঘটনায় মোট ২৭৫৩ জন নিহত হয়েছিলেন। তার মধ্যে বাংলাদেশি ছিলেন সিলেটের মোহাম্মদ সালাহউদ্দিন চৌধুরী, কুমিল্লার মোহাম্মদ শাহজাহান, ময়মনসিংহের নূরল হক মিয়া, সিলেটের সাব্বির আহমেদ, মৌলভীবাজারের শাকিলা ইয়াসমীন এবং সিলেটের আবুল কাশেম চৌধুরী। তারা সবাই কর্মরত অবস্থায় নিহত হন। ঐদিনে আরও দুটি স্থানসহ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের হামলায় নিহত হন সর্বমোট ২৯৭৭ জন। হামলাকারী সন্ত্রাসীরা দুটি যাত্রীবাহী বিমান ছিনতাই করে ওই হামলা চালায়। হামলায় অংশগ্রহণকারী সবাই ছিল মুসলিম যুবক।

 জাতিগতভাবে সবাই সৌদি নাগরিক বলে মার্কিন প্রশাসন চিহ্নিত করেছে।

প্রতি বছরের মতো এবারও দিনটিকে স্মরণ করা হয়েছে। এ উপলক্ষে নিউইয়র্ক সিটির গ্রাউন্ড জিরোতে সবচেয়ে বড় স্মরণ সমাবেশ করা হয়। এতে নিহতদের স্বজন ছাড়াও মানবতাবাদী অগণিত মানুষ অংশ নেন। নিহত বাংলাদেশিদের পরিবারও দিনটিকে স্মরণ করে। তারা সন্ত্রাসীদের প্রতি ধিক্কার আর ঘৃণা প্রকাশ করেছেন।

এই পাতার আরো খবর
up-arrow