Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৫ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৫৫
অষ্টম কলাম
ইলিয়াসের নামে পশু কোরবানি
বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি
ইলিয়াসের নামে পশু কোরবানি

বিএনপির কেন্দ্রীয় সাবেক সাংগঠনিক সম্পাদক ‘নিখোঁজ’ এম. ইলিয়াস আলীর নামে এবারও ঈদুল আজহায় পশু কোরবানি দিয়েছেন ইলিয়াস  প্রেমীরা। নিখোঁজের পর থেকে বিশ্বনাথের নেতা-কর্মীরা তাকে ফিরে পাওয়ার আশায় প্রতি বছর তার নামে এভাবেই পশু কোরবানি দিয়ে আসছেন।

উপজেলা বিএনপি সভাপতি জালাল উদ্দিন বলেন, প্রতি বছর ঈদুল আজহায় প্রিয় নেতার নামে কোরবানি দেন নেতা-কর্মীরা। এবারও এর ব্যতিক্রম ঘটেনি। আমাদের বিশ্বাস, তিনি আবার আমাদের মাঝে ফিরে আসবেন।

এদিকে তার গ্রামের বাড়ি উপজেলার রামধানায় মা সূর্যবান বিবির সঙ্গে ঈদ করেন ইলিয়াসের সহধর্মিণী তাহসিনা রুশদীর লুনা, ছেলে আবরার ইলিয়াস, লাবিব ও একমাত্র মেয়ে সাইয়ারা নাওয়াল। ঈদের দিন বিশ্বনাথ-বালাগঞ্জ ও ওসমানী নগরের বিএনপি নেতারা তাদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

লুনা গণমাধ্যমকে জানান, ইলিয়াস অনুসারীদের সান্ত্বনা দিতেই ঈদে গ্রামের বাড়িতে আসি। আমার স্বামী (ইলিয়াস) দেশ ও মানুষের কল্যাণের রাজনীতি করেছেন। তার এমন পরিণতি মেনে নেওয়ার নয়। আমি বিশ্বাস করি, তিনি ফিরবেন। 

প্রসঙ্গত, ২০১২ সালের ১৭ এপ্রিল মধ্য রাতে ঢাকার বনানী এলাকা থেকে গাড়ি চালক আনসার আলীসহ নিখোঁজ হন এম. ইলিয়াস আলী। এ সময় তারা নিজ বাসা বনানীর ‘সিলেট হাউসে’ ফিরছিলেন। পরে পরিত্যক্ত অবস্থায় তার প্রাইভেটকার উদ্ধার করে পুলিশ। এর পর প্রায় সাড়ে চার বছর চলে গেলেও তার ‘রহস্যময়’ নিখোঁজের কারণ জানাতে পারেনি দেশের প্রশাসন।

এই পাতার আরো খবর
up-arrow