Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৫ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৫৬
ইতিহাসের ক্ষুদ্রতম জামাত শোলাকিয়ায়
কিশোরগঞ্জ প্রতিনিধি
ইতিহাসের ক্ষুদ্রতম জামাত শোলাকিয়ায়

শোলাকিয়া ঈদগাহের প্রায় আড়াইশ বছরের ইতিহাসে এবার ক্ষুদ্রতম ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। ঈদুল আজহার ১৮৯তম এই জামাতে কয়েকশ মুসল্লি অংশগ্রহণ করেন। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে এমন হয়েছে বলে ঈদগাহ পরিচালনা কমিটি জানিয়েছে।

জামাত শুরু হয় সকাল ৯টায়। জামাতে ইমামতি করেন ইসলাহুল মুসলিমিন পরিষদের চেয়ারম্যান মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ। জানা গেছে, ঈদুল আজহায় জঙ্গি হামলার প্রভাব না পড়লেও এবার মূল বাধা হয়ে দাঁড়ায় বৃষ্টি। ঈদের আগের রাত থেকেই মুষলধারে বৃষ্টি শুরু হয় কিশোরগঞ্জে। টানা বৃষ্টি ঈদের দিন পর্যন্ত অব্যাহত থাকে। এ কারণে অনেক মুসল্লি ঈদগাহে আসতে পারেননি। তাছাড়া প্রায় সব মসজিদে ৯টার আগেই জামাত অনুষ্ঠিত হয়। বৃষ্টি ও কোরবানির কারণে মুসল্লিরা মসজিদেই ঈদের নামাজ আদায় করেন। ফলে ঈদগাহের আড়াইশ বছরের ইতিহাসে এটিই হয় ক্ষুদ্রতম জামাত।

জেলা প্রশাসক ও শোলাকিয়া ঈদগাহ পরিচালনা কমিটির সভাপতি মো. আজিমুদ্দিন বিশ্বাস বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে এবার মুসল্লি কম হয়েছে। এরপরও নিরাপত্তায় কোনো ঘাটতি ছিল না। জামাত শেষে মোনাজাতে দেশ ও মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়। নতুন প্রজন্ম জঙ্গিবাদের ভুল পথ থেকে ফিরে আসার জন্যও বিশেষভাবে দোয়া করা হয়।

এই পাতার আরো খবর
up-arrow