Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৬ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৪৩
বিনোদন কেন্দ্র লোকারণ্য
নিজস্ব প্রতিবেদক
বিনোদন কেন্দ্র লোকারণ্য
লালবাগ কেল্লায় গতকাল বিনোদনপ্রেমীদের ঢল নামে —জয়ীতা রায়

পবিত্র ঈদুল আজহার পর রাজধানীর বিনোদন কেন্দ্রগুলো গতকালও ছিল লোকে লোকারণ্য। নানা বয়সী মানুষের ঢল নামে এসব কেন্দ্রে।

এমনিতে এদিন নগরীর সড়কগুলো ছিল অনেকটা ফাঁকা। শুক্রবার হওয়ায় বিকাল থেকেই চিড়িয়াখানা, শিশুপার্ক, রমনা পার্ক, হাতিরঝিলসহ রাজধানীর বিনোদন কেন্দ্রগুলো ঢাকাবাসীর পদচারণায় মুখর হয়ে ওঠে। শাহবাগের শিশুপার্কে ছিল বেশি ভিড়। বিভিন্ন রাইডে চড়ে সময় কাটিয়েছে শিশুরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিসহ ক্যাম্পাসজুড়ে ছিল তরুণ-তরুণীদের ভিড়। হাতিরঝিল, মিরপুর জাতীয় চিড়িয়াখানা, বোটানিক্যাল গার্ডেন, জাতীয়   জাদুঘর, লালবাগের কেল্লা, আহসান মঞ্জিল, বলধা গার্ডেন, শ্যামলী শিশুমেলা, ধানমণ্ডি ও সায়েদাবাদের ওয়ান্ডারল্যান্ড, সংসদ ভবন চত্বর, শেরেবাংলানগরের ক্রিসেন্ট লেক, ধানমণ্ডি লেক, চন্দ্রিমা উদ্যান, বুড়িগঙ্গা ব্রিজ, বঙ্গবন্ধু নভোথিয়েটারসহ সব বিনোদন স্থান ও স্থাপনাতে লোকসমাগম ছিল উল্লেখ করার মতো। এমনকি ঢাকার উড়ালসেতুগুলোতে ঈদআনন্দে পায়ে হেঁটে নগরবাসী ঈদের ছুটি উপভোগ করেছেন। ঢাকা নতুন বিনোদন কেন্দ্র হিসেবে গড়ে ওঠা হাতিরঝিল প্রকল্পে ভিড় ছিল সবচেয়ে বেশি। রোদ উপেক্ষা করে সৌন্দর্য উপভোগ করার জন্য হাজারো মানুষের ঢল নামে। এ ছাড়া কুড়িল বিশ্বরোড ও হানিফ ফ্লাইওভারও বিনোদনের অংশ হিসেবে পরিণত হয় ঈদ ছুটিতে।

রাজধানীর অদূরে দেশের একমাত্র থিমপার্ক আশুলিয়ার ফ্যান্টাসি কিংডম, নন্দনপার্ক এবং মিনি চিড়িয়াখানায় ছিল দর্শনার্থীর ভিড়। এখানকার নতুন রাইডসহ প্রতিটি রাইড কানায় কানায় ছিল পূর্ণ। বিভিন্ন বয়সীরা উপভোগ করেন তাদের পছন্দসই রাইড। ওয়াটার কিংডমে ছিল উপচেপড়া ভিড়।

পদচারণায় মুখর রাঙামাটি : রাঙামাটি প্রতিনিধি জানান, রাঙামাটির নৈসর্গিক আবেশ আর দর্শনীয় স্থানসহ নিদর্শনগুলোতে গতকালও ছিল পর্যটকদের উপচেপড়া ভিড়। ডিসি বাংলো, পেদাটিংটিং, সুবলং ঝরনা ও পর্যটন স্পট, টুকটুক ইকো ভিলেজ, পৌর পার্ক, সুখী নীল গঞ্জ, স্বচ্ছ কাপ্তাই হ্রদের নৌ-ভ্রমণ আর পার্বত্য চট্টগ্রামের ক্ষুদ্র ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের কৃষ্টি, সংস্কৃতি ও প্রাচীন নিদর্শনে (জাদুঘরে) লোকসমাগম ছিল সবচেয়ে বেশি।

পর্যটকে মুখরিত সিলেট : সিলেট থেকে নিজস্ব প্রতিবেদক জানান, বৃহত্তর সিলেটের জনপ্রিয় ও আকর্ষণীয় পর্যটন স্পট জাফলং, বিছনাকান্দি, পাংথুমাই, লালাখাল, শ্রীপুর, উতমাছড়া, খাসিয়াপুঞ্জি, সংগ্রামপুঞ্জি, লোভাছড়া, ভোলাগঞ্জসহ বেশ কয়েকটি স্পটে ভিড় বেড়েছে কয়েকগুণ। এবার ঈদে টানা ছয় দিনের ছুটিতে সিলেটের এসব পর্যটন স্পটগুলোয় প্রকৃতিপ্রেমীদের ঢল নেমেছে। এ অবস্থায় অনেক পর্যটক থাকার হোটেল বা রেস্টহাউস না পেয়ে হযরত শাহজালাল (রহ.)-এর দরগাহে রাতযাপন করছেন। অনেকেই আবার কয়েকদিন সিলেটে কাটানোর মনোস্থির করেও এসে ফিরে যাচ্ছেন।

এই পাতার আরো খবর
up-arrow