Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৭ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৫১
পুরনো চেহারায় ফিরছে রাজধানী
ঝুঁকি
নিজস্ব প্রতিবেদক
পুরনো চেহারায় ফিরছে রাজধানী
জীবনের ঝুঁকি নিয়ে কর্মস্থলে ফিরছেন শ্রমজীবী মানুষ। ট্রেনের ছাদে অতিরিক্ত যাত্রী হয়ে এভাবেই গতকাল ফেরার পথে ক্যামেরা বন্দী হন তারা —বাংলাদেশ প্রতিদিন

আজ থেকে আবারও পুরনো চেহারায় ফিরছে রাজধানী ঢাকা। টানা ছুটির পর আজ থেকেই কার্যত সরকারি-বেসরকারি সব অফিস-আদালত, ব্যাংক-বীমা প্রতিষ্ঠানগুলো কর্মমুখর হয়ে উঠবে।

ব্যস্ত হয়ে উঠবে নগরজীবন। রাস্তাঘাটে বাড়বে যানবাহনের ভিড়।

ইতিমধ্যে ঈদের ছুটি কাটিয়ে গত দুই দিনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে স্রোতের মতো নগরীতে ফিরেছেন কর্মজীবী মানুষ। গতকাল রাজধানীর গাবতলী, মহাখালী ও সায়েদাবাদ বাস টার্মিনাল, কমলাপুর রেলওয়ে স্টেশন এবং সদরঘাট লঞ্চ টার্মিনালে রাজধানীমুখী মানুষের ভিড় ছিল। আগামী দুই-তিন দিনও এভাবে ভিড় থাকবে রাজধানীমুখী মানুষের।

পরিবহন সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত বুধবার ঈদের ছুটি শেষ হলেও অনেকে বাড়তি ছুটি নিয়ে রাজধানী ছেড়েছিলেন। ঈদের নির্ধারিত ছুটি শেষে প্রথম দিকে স্বল্প সংখ্যক মানুষ রাজধানীতে ফিরলেও বেশিরভাগ মানুষ গত দুই দিনে (শুক্র ও শনিবার) কর্মস্থল রাজধানীতে ফিরেছেন। এ কারণেই বাস টার্মিনাল, সদরঘাট ও কমলাপুরে মানুষের ভিড় ছিল প্রচণ্ড।

এদিকে ঈদের আমেজ শেষ হওয়ার পর আজ থেকে আবারও পুরনো চেহারায় দেখা যাবে রাজধানী ঢাকাকে। গতকাল সন্ধ্যা পর্যন্ত নগরীতে যানজট দেখা না গেলেও আজ থেকে অনেক পয়েন্টেই যানজট দেখা পাওয়া যাবে। বিশেষ করে বাস ও লঞ্চ টার্মিনাল এবং কমলাপুর রেলস্টেশন সংলগ্ন রাস্তাগুলোতে যানজট বেশি দেখা যাবে। রাস্তাঘাটে বাড়বে মানুষের উপস্থিতিও। এ ছাড়া আজ সকালে অফিসগামী যাত্রীদেরও ভিড় থাকবে। তবে রাজধানী একেবারেই চেনা রূপে ফিরতে এই সপ্তাহ লেগে যাবে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।   এদিকে গতকাল পর্যন্ত নগরীর রাস্তায় গণপরিবহনের সংখ্যা একেবারেই কম ছিল। গত কয়েকদিনে নগরবাসীকে গণপরিবহনের জন্য দীর্ঘ সময় রাস্তায় অপেক্ষা করতে হয়েছে। তবে আজ থেকে গণপরিবহনের সংখ্যাও বাড়বে। একই সঙ্গে বাড়বে যাত্রীর সংখ্যাও।

এই পাতার আরো খবর
up-arrow