Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৮ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:০৭
বোঁচা বাবু হত্যা
মাস্টারমাইন্ডদের বাদ দিয়েই মামলা
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মতিঝিলের এজিবি কলোনিতে যুবলীগ কর্মী রিজভী হাসান বাবু (৩৩) নিহত হওয়ার ঘটনায় হত্যা মামলা হয়েছে। তার বাবা আবুল কালাম বাদী হয়ে শনিবার রাতে মামলাটি করেছেন।

মামলা নম্বর ২৩। মামলায় যুবলীগের স্থানীয়  নেতা-কর্মীদের আসামি করা হয়েছে। তবে এলাকাবাসী ও নিহতের অনেক স্বজন বলেছেন, মাস্টার মাইন্ডদের আড়ালে রেখে মামলা হয়েছে। এতে করে সুষ্ঠু বিচার না হওয়ার আশঙ্কা রয়েছে। মামলার এজাহারে বাদী উল্লেখ করেছেন, বাবু এজিবি কলোনিতে বড় হয়েছে। এজিবি কলোনি এলাকায় তার প্রতিনিয়ত যাতায়াত ছিল। এ জন্য বাবুর সঙ্গে এজিবি কলোনিসহ এর আশপাশের অনেক মানুষের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে বিরোধের সৃষ্টি হয়েছিল। ওই বিরোধের জের ধরে হিরক (৩০), মিলন (৩১), সানী (৩০), আমিনুল (৩১), রাজা (৩০), আলমসহ (৩০) অজ্ঞাতনামা আরও চার-পাঁচজন বাবু ও তার বন্ধু ইমনকে উপর্যুপরি গুলি করে। মামলার আসামিরা সবাই এজিবি কলোনির বাসিন্দা। এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার আনোয়ার হোসেন বলেন, মাত্র মামলা হয়েছে।

আমরা এখন বিভিন্ন তথ্য যাচাই-বাছাই করছি।

তবে কোনো পরিকল্পনাকারীর নাম এজাহারে না থাকলেও তদন্তে তাদের সম্পৃক্ততা পাওয়া গেলে রেহাই নেই। সম্ভাব্য নানা দিক আমরা খতিয়ে দেখছি। মামলার ব্যাপারে নিহত বাবুর বাবা আবুল কালাম বলেন, আমার ছেলেকে পরিকল্পনা মাফিক হত্যা করা হয়েছে। এ ঘটনায় যেই জড়িত থাকুক না কেন, তার দৃষ্টান্তমূলক শাস্তি চাই। প্রসঙ্গত, গত ১৬ সেপ্টেম্বর শুক্রবার মতিঝিলে পূর্ব বিরোধের  জের ধরে প্রতিপক্ষের গুলিতে গুরুতর আহত হন যুবলীগ কর্মী রিজভী হাসান বাবু ও তার বন্ধু আহসানুল হক ইমন (৩২)। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে  গেলে কর্তব্যরত চিকিৎসক বাবুকে মৃত ঘোষণা করেন।

এই পাতার আরো খবর
up-arrow