Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৯ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:০৯
রাবি শিক্ষিকার আত্মহত্যা
রহস্যের জট খুলবে মোবাইল ফোন
রাবি প্রতিনিধি
রহস্যের জট খুলবে মোবাইল ফোন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহানের আত্মহত্যার রহস্য উন্মোচনে তার কক্ষ থেকে জব্দ করা তিনটি মোবাইল ফোনের তথ্য সংগ্রহ করা হচ্ছে। তদন্তকারীরা মনে করছেন, এই ফোন থেকেই রহস্যের জট খুলবে।

এ মামলার তদন্ত কর্মকর্তা ব্রজ গোপাল জানান, মোবাইলের তথ্য চেয়ে অপারেটরদের অনুরোধ করা হয়েছে। অন্যান্য নমুনা ভিসেরার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। রিপোর্ট হাতে এলেই রহস্য উন্মোচন হবে। তিনি আরও বলেন, ‘তিনি কী কারণে আত্মহত্যা করেছেন- সেটি জানার জন্য আমরা প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে কথা বলা শুরু করেছি। ভিসেরার জন্য নমুনাগুলো ঢাকায় পাঠানো হয়েছে। সেখান থেকে প্রতিবেদন পেলে আমরা অনেকটা পরিষ্কার হতে পারব। ’ সুইসাইড নোটে সাবেক স্বামীর বিষয়ে উল্লেখ থাকায় তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ম্যাডামের সঙ্গে তার সম্পর্কটা অনেক আগেই ছুটে গেছে।

 তারপরও আমরা থলের বিড়ালটা বের করার জন্য চেষ্টা করছি। যেন সবাই সঠিক কারণ জানতে পারে। ’ উল্লেখ্য, গত ৯ সেপ্টেম্বর বিকাল ৪টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জুবেরি ভবনের দরজা ভেঙে অধ্যাপক আকতার জাহানের (৪৫) মৃতদেহ উদ্ধার করা হয়। এরপর তদন্তের জন্য তার রুম থেকে বেশ কিছু জিনিসপত্র জব্দ করা হয়। এর মধ্যে রয়েছে সুইসাইড নোট, দুটি ল্যাপটপ, তিনটি মোবাইল ফোন, ঘুমের ট্যাবলেট (ইজিএম), তরল পদার্থ, চারটি পেনড্রাইভ, দুটি বালিশের কভার, বিভিন্ন ধরনের ওষুধ ও শেষ সময়ে তার পরিহিত কাপড়ের কাটা অংশ। বর্তমানে ওই কক্ষটি সিলগালা করা আছে।

এই পাতার আরো খবর
up-arrow