Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২২ সেপ্টেম্বর, ২০১৬ ০২:৫৮
সংসদ ভবনে কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন কর্মচারী
নিজস্ব প্রতিবেদক

সংসদ ভবনের ভিতরে নিজ দফতরে দায়িত্ব পালনরত অবস্থায় গতকাল বহিরাগত আরেক নিম্নপদস্থ সরকারি কর্মচারীর হাতে লাঞ্ছিত ও নিগৃহীত হয়েছেন প্রথম শ্রেণির কর্মকর্তা সেকান্দর হায়াত রিজভী। পরে তাকে সংসদের মেডিকেল সেন্টার ও বারডেম হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিতে হয়েছে।

সেকান্দর হায়াত রিজভী সিনিয়র সহকারী সচিব। বর্তমানে জাতীয় সংসদের মানবসম্পদ উইংয়ের অধীনে বাণিজ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয়  স্থায়ী কমিটির সভাপতি ও বিরোধীদলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরীর একান্ত সচিব হিসেবে তিনি কর্মরত আছেন। জানা গেছে, বেলা সাড়ে ১১টার দিকে সংসদ ভবনের দক্ষিণ-পূর্ব ব্লকের পঞ্চমতলায় এ হামলার ঘটনা ঘটে। পুলিশের একটি বদলির তদবিরের বিষয়ে অপারগতা প্রকাশ করলে তদবিরকারী ব্যক্তি সরকারি কর্মকর্তার ওপর চড়াও হয়। ব্যক্তিগতভাবে হামলাকারী ব্যক্তিও একজন সরকারি কর্মচারী। তার নাম জাহিদুল ইসলাম। তিনি সড়ক ও জনপথ বিভাগের অফিস সহকারী ছিলেন। বিরোধীদলীয় চিফ হুইপ ও সংসদীয় কমিটির সভাপতির পিএ হিসেবে যোগ দিতে ঊর্ধ্বতন এক সরকারি কর্মকর্তার রেফারেন্সে তার চাকরি প্রেষণে সংসদ সচিবালয়ে ন্যস্ত করা হয়। কিন্তু বিরোধীদলীয় চিফ হুইপের একজন পিএ থাকায় তিনি আর সংসদ সচিবালয়ের স্টাফ হিসেবে যোগ দিতে পারেননি। ফলে আটকে যায় তার বেতন-ভাতা।

এ জন্য জাহিদুল দায়ী করেন পিএস সেকান্দর হায়াত রিজভীকে।

অভিযোগ পাওয়া গেছে, এ ঘটনার পর সংসদ সচিবালয়ের সিদ্ধান্তহীনতায় দায়ী ব্যক্তি আটক হয়নি। এ অবস্থায় বিচার চেয়ে আহত অবস্থায়ই লাঞ্ছিত কর্মকর্তাকে ঘুরতে হচ্ছে। তিনি বিচার চেয়ে সংসদ সচিবের কাছে অভিযোগপত্রও লিখেছেন। ব্যক্তিগতভাবে বাদী হয়ে তাকেই থানায় গিয়ে মামলা করতে হয়েছে।

এই পাতার আরো খবর
up-arrow