Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৫ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:২২
অফিস সময়ের পর সচিবালয়ে অবস্থানে নিষেধাজ্ঞা
নিজস্ব প্রতিবেদক

অফিস সময়ের পর সচিবালয়ে কর্মকর্তা-কর্মচারীদের অবস্থানের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। যেখানে স্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ছাড়া অফিস সময়ের পর সচিবালয়ে কেউই অবস্থান করতে পারবেন না।

তবে পূর্বানুমতি নিয়ে অফিস সময়ের পর সচিবালয়ে অবস্থান করা যাবে বলে নিষেধাজ্ঞায় উল্লেখ করা হয়েছে। নিষেধাজ্ঞার এ আদেশটি শনিবার নিরাপত্তা শাখা দুই থেকে জারি করা হয়েছে। মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. সাহিদ আলী স্বাক্ষরিত আদেশটি সব মন্ত্রণালয়ের সচিব ও বিভাগীয় প্রধানদের কাছে পাঠানো হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আদেশে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশ সচিবালয় প্রশাসনের প্রাণকেন্দ্র হওয়ায় জরুরি প্রয়োজনে অফিস সময়ের পরও কোনো কোনো কর্মকর্তা-কর্মচারী অফিসে কাজ করেন। আবার কিছুসংখ্যক কর্মচারী বিনা অনুমতিতে সচিবালয়ে রাত্রিকালীন অবস্থান করে থাকেন যা কাম্য নয়। বাংলাদেশ  সচিবালয় সংরক্ষিত ও স্পর্শকাতর বিধায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ছাড়া পূর্বানুমতি ব্যতীত রাত্রিকালীন কেউ সচিবালয়ে অবস্থান করতে পারবেন না। পূর্বানুমতি ব্যতীত কোনো কর্মচারী রাত্রিকালীন যাতে সচিবালয়ে অবস্থান না করেন সেটি নিশ্চিত করা প্রয়োজন। আদেশে উল্লেখ করা হয়, সচিবালয়ের সার্বিক নিরাপত্তার স্বার্থে মন্ত্রণালয় ও বিভাগের কোনো কর্মচারী অফিস সময়ের পর সচিবালয়ে অবস্থান না করেন, সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। তবে কোনো কর্মচারীর রাত্রিকালে সচিবালয়ে অবস্থান করা অপরিহার্য হলে তা স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অবহিত করা এবং দীর্ঘসময় অবস্থানের প্রয়োজনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

এই পাতার আরো খবর
up-arrow