Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৫ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:২৪
রাজশাহীতে গৃহবধূ হত্যার দায়ে স্বামীসহ তিনজনের ফাঁসি
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী মহানগরীর সাধুর মোড় এলাকার গৃহবধূ সাথী ইয়াসমিন হত্যা মামলায় স্বামীসহ তিনজনের ফাঁসির আদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের ২৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

গতকাল দুপুরে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন আদালত-১ এর বিচারক মনসুর আলম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন— নগরীর সাধুর মোড় এলাকার মো. আলমের ছেলে মো. আরিফ (২৮) ও তার দুই ভাবী হামিদা হাসান ওরফে ইভা (৩২) এবং মাহফুজা জান্নাত ওরফে লাইবা (৩০)। ইভার স্বামীর নাম মো. মোস্তাক।

আর লাইবার স্বামীর নাম মো. তারিক। মামলায় আরিফের মা মর্জিনা বেগমও (৫০) আসামি ছিলেন। তবে রায়ে আদালত তাকে বেকসুর খালাস দিয়েছে। রায় ঘোষণার সময় আসামিরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায় ঘোষণা শেষে দণ্ডপ্রাপ্তদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন ওই আদালতের অ্যাডভোকেট মর্জিনা খাতুন। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা। আদালত সূত্রে জানা গেছে, ২০১১ সালে নগরীর হেতেমখাঁ সাহাজিপাড়া এলাকার সাজ্জাদ আলীর মেয়ে সাথী ইয়াসমিনের (২৩) সঙ্গে আরিফের বিয়ে হয়। এরপর শ্বশুরের কাছে একটি মোটরসাইকেলের দাবি করতেন আরিফ। এ জন্য বিভিন্ন সময় সাথীকে তিনি নির্যাতন করতেন। এ অবস্থায় ২০১২ সালের ৪ এপ্রিল দুই ভাবীর সহায়তায় তিনি সাথীর শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন। এতে সাথী দগ্ধ হন। পরে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় সাথীর বাবা চারজনকে আসামি করে বোয়ালিয়া থানায় একটি হত্যা মামলা করেন।

এই পাতার আরো খবর
up-arrow